Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

আর. জে. নীরবের হাইকোর্টে জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

প্রতারণার মামলায় কথিত ‘ই-কমার্স’ প্রতিষ্ঠান ‘কিউকম’র হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন্স) অফিসার হুয়ামূন কবির নীরবকে (আর জে নিরব) জামিন দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি একেএম আসাদুজ্জামান এবং বিচারপতি কাজী মো.ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ এ জামিন দেন। নীরবের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এএফ হাসান আরিফ। সরকারের পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম।

আমিনুল ইসলাম জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ,অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা ৫টি মামলায় হাইকোর্ট আর. জে. নীরবকে জামিন দিয়েছেন। গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পণ্য সরবরাহ না করে টাকা আত্মসাৎ করার অভিযোগে আব্দুল্লাহ খান শৈশব নামে এক শিক্ষার্থী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় কিউকমের প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) রিপন মিয়া, তার স্ত্রী লসয়দা তাসমিনা তারিন, আর জে নীরবসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, ‘কিউকম ডটকমে ধামাকা বিগ বিলিয়ন রিটার্ন অফার’র পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নীরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারও গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন । এছাড়া অনলাইন শপিংয়ে ডিজিটাল জালিয়াতি করতে তারা গ্রাহকদের লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে মিথ্যা প্রলোভন দেখিয়েছেন। তারা ক্রেতাদের অর্ডার করা পণ্য সরবরাহ না করে অর্থ আত্মসাৎ করেছেন। গত ৩ অক্টোবর কিউকমের প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

কয়েকদিন পর ৮ অক্টোবর ভোরে রাজধানীর আদাবর এলাকা থেকে নীরবকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে আরও মামলাগু করা হয়। সেদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নীরবের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। আর জে নীরব পরিচিত একজন রেডিও জকি। দীর্ঘ ১৫ বছর ধরে আরজে হিসেবে রেডিও টুডে, এবিসি রেডিও, রেডিও ধ্বনি, সিটি এফএমে কাজ করেছেন তিনি। এখন তিনি সিটি এফএম রেডিওতে হেড অব প্রোগ্রাম হিসেবে কর্মরত। এছাড়া টেলিভিশনে উপস্থাপনা ও অভিনয়ও করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ই-কমার্স

১ ফেব্রুয়ারি, ২০২২
২৬ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন