Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

হাফ ভাড়া নিশ্চিতে তদারকি চলছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

সারা দেশেই বিআরটিসির বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা হয়েছে। হাফ ভাড়া আদায়ে যাতে কোনো সমস্যা না হয় সেজন্য প্রতিদিন বিভিন্ন বাস ডিপোর ম্যানেজার ও ইউনিট প্রধান তদারকি করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, ঢাকায় প্রতিদিন বাস পরিদর্শন করা হচ্ছে। এ কারণে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিয়ে সমস্যা হচ্ছে না। হাফ ভাড়ার বিষয়টি বিআরটিসি প্রধান কার্যালয় থেকে তদারকি করা হচ্ছে, প্রতিদিন তদারকির পর পরিস্থিতি বুঝে কঠোর নির্দেশনা দেয়া হচ্ছে।

গতকাল বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম প্রধান কার্যালয়ে এসব কথা বলেন। বিআরটিসি বাসে সারা দেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া চালু করায় শিক্ষার্থীদের আন্দোলন বেগবান হয়নি। বিআরটিসিকে সবার সহযোগিতায় তুলে ধরা সম্ভব। বিআরটিসি একটি অবস্থানে দাঁড়াতে পারলে মানুষ তার সুফল আরও পাবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী বিআরটিসির সব বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের বিষয়টি বলেছেন। আমরা প্রত্যেকটি রুটে বিআরটিসির বাস ডিপো ম্যানেজার ও ইউনিট প্রধানদের বলেছি- তারা প্রতিদিন ৫ থেকে ১০টি বাস পরিদর্শন করবেন। হাফ ভাড়া আদায়ে কোনো সমস্যা আছে কিনা তা তারা দেখছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ