Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিএসএমএমইউতে মেলনিউট্রিশন ক্লিনিক উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগে মেলনিউট্রিশন ক্লিনিকের উদ্বোধন করা হয়েছে। নতুন নতুন ইউনিট চালুর মাধ্যমে বিশ্ববিদ্যালয়েই চিকিৎসাসেবার সঙ্গে সংশ্লিষ্ট দেশ-বিদেশী সকল পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডি-ব্লকের ৫ তলা ৫১২নং কক্ষে মেলনিউট্রিশন ক্লিনিকের কার্যক্রম উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

বিএসএমএমইউ ভিসি বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে গতি সঞ্চার হয়েছে এবং কর্মচাঞ্চল্য শুরু হয়েছে। প্রতিটি বিভাগে নতুন ইউনিট চালু হচ্ছে। রোগীদের সুবিধার্থে এবং চিকিৎসাসেবা ও শিক্ষার মান উন্নয়নে এবং গবেষণার প্রসারে নতুন করে যা করা সম্ভব, তা বাস্তবায়নের উদ্যোগ নিলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরণের সহায়তা প্রদান করা হবে।
রোগীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বল্প মূল্যে উন্নতমানের অনেক পরীক্ষা করা হয়। রোগীদের সুবিধার্থে চিকিৎসাসেবার সাথে সংশ্লিষ্ট দেশ-বিদেশের সব পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা করা হবে। এসময় প্রফেসর শারফুদ্দিন শিশুদের লিভার, পরিপাকতন্ত্র ও নিউট্রিশন বিষয়ে উন্নত চিকিৎসার উপর গুরুত্বারোপ করেন। তিনি শিশু এন্ডোস্কপি রুম ও শিশু গ্যাস্ট্রো ওয়ার্ড পরিদর্শন করেন এবং চিকিৎসাসেবা ও শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি ইআরসিপি এর জন্য ব্যবহৃত মেশিনপত্র ক্রয়ের জন্য আশ্বাসও প্রদান করেন। একই সঙ্গে ভিসি পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলজি অ্যান্ড নিউট্রিশন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. রোকুনুজ্জামানসহ ওই বিভাগের শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ