Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সপ্তম অবস্থানে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে দেশের ৪৬টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সপ্তম স্থান অধিকার করেছে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় (চমেবি)। মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে দ্বিতীয়। গত রোববার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পাঠানো মূল্যায়ন প্রতিবেদনে প্রকাশ করে।

গতকাল চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আওতাধীন বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ৮০.৮৮ নম্বর পেয়ে সপ্তম স্থান অর্জন করেছে এই বিশ্ববিদ্যালয়টি। প্রতিবেদন অনুযায়ী, ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন মূল্যায়নে প্রথম হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়।

চিকিৎসা ক্ষেত্রে উচ্চ শিক্ষা, গবেষণা ও সেবার মান এবং সুযোগ-সুবিধা সম্প্রসারণ ও উন্নয়নের লক্ষ্যে ২০১৬ সনে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়। যা বাংলাদেশের ২য় মেডিকেল বিশবিদ্যালয়। চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় শুরু থেকেই শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন, কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং সরকারের বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে সজাগ ছিল। এ বিষয়ে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বলেন স্বল্প সময়ের মধ্যে এ অর্জনে জন্য বিশ্ববিদ্যালয়ের এপিএ এর ফোকাল পয়েন্ট, এপিএ টিমের সকল সদস্য এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সামনের দিন গুলোতে যেনো ৪৬ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রথম স্থান অর্জন করতে পারে এবং বাংলাদেশের মেডিকেল শিক্ষা ব্যবস্থায় অনন্য ভুমিকা রাখতে পারে সে ব্যপারে সকলের সহযোগীতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সপ্তম অবস্থানে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ