Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইতিহাস গড়ে এসি মিলানকে বিদায় করে দিল লিভারপুল, নক আউটে অ্যাতলেটিকো মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৪:০৮ এএম
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বি-র শেষ ম্যাচে লিভারপুলের বিপক্ষে আগে গোল  করেও ২-১ গোলের ব্যবধানে হেরেছে এসি মিলান। গ্রুপ বি-তে দিনের অপর ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে  ৩-১ গোলে হেরেছে এফসি পোর্তো। এসি মিলান লিভারপুলের বিপক্ষে হারায় ও পোর্তো অ্যাতলেটিকোর বিপক্ষে হারায় এবারের মৌসুমে গ্রুপ পর্ব থেকে প্রায় বাদ পরে যাওয়া অ্যাতলেটিকো মাদ্রিদ  ছয় ম্যাচ থেকে মাত্র ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নকআউটে জায়গা করে নিয়েছে। অপরদিকে ছয় ম্যাচের ছয়টিতে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল। 
 
চ্যাম্পিয়ন্স লিগের রাইন্ড ষোলতে যেতে হলে লিভারপুলের বিপক্ষে জয় পেতে হবে এমন পরিসংখ্যান নিয়ে খেলতে নেমে প্রথম গোলের দেখাটা পায় এসি মিলানই। ম্যাচের ২৯ মিনিটের সময় ফিকায়ে তোরিমি অ্যাডিসন বেকারর হাতে লাগা বল জালে জড়িয়ে গোল করে তাদের এগিয়ে নেন। এটি ইউরোপিয়ান কোন প্রতিযোগিতায় মিলানের হয়ে তার প্রথম গোল। তবে গোলটি শোধ করতে বেশিক্ষণ সময় নেয়নি লিভারপুল। মোহাম্মদ সালাহ ৩৬ মিনিটের সময় গোল করে দলকে সমতায় ফেরান। মিলানের গোলরক্ষক ম্যাগনান দুর্দান্ত শট ঠেকিয়ে দেন। কিন্তু তার হাতে বল লেগে তা চলে আসে সালাহর পায়ে। বুলেট গতিতে সে শট জালে জড়ান সালাহ। এরপর ৫৫ মিনিটের সময় অনেকটা সালাহর মতো গোল করেন দিভক ওরিগি। 
 
লিভারপুল গ্রুপ পর্বে লিভারপুল  ছয়টি ম্যাচের মধ্যে ছয়টি ম্যাচেই জয় তুলে নিয়েছে। এর মাধ্যমে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে তারা গ্রুপ পর্বে সবগুলো ম্যাচে জয় পাওয়ার রেকর্ড গড়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন