Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাজিদের ভেল্কিতে ফলোঅনে বাংলাদেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১০:২৪ এএম

প্রথম ইনিংসে পাকিস্তানের ৩০০ রানের পুঁজিতে ফলোঅন এড়াতে বাংলাদেশ দরকার ছিল শতরান পেরানো। কিন্তু সেটা করতে পারলেন না টাইগার ব্যাটাররা। সফরকারী স্পিনার সাজিদ খানের ভেল্কিতে দেড় সেশনের মতো ব্যাট করে ৮৭ রানে থামালো স্বাগতিকরা। একাই আট উইকেট নেন সাজিদ।

বুধবার মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ঢাকা টেস্টের পঞ্চম দিনে আধা ঘণ্টা ব্যাট করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। আগের দিন এক সেশনের মতো ব্যাট করা বাংলাদেশ ৭১ রানে সাত ব্যাটসম্যানকে হারানোর পর ৭৬ রানে দিন শেষ করেছিল। পঞ্চম দিন বাকিদের হারিয়ে ফলোঅনে পড়ে গেল।

দিনের শুরুতে ব্যাট করতে আসেন আগের দিনের অপরাজিত ব্যাটার সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম। কিন্তু দিনের শুরুটা হতাশ করলেন তাইজুল। সাজিদের সপ্তম শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। নতুন ব্যাটার হিসেবে ক্রিজে এসে মাত্র ২ বল মোকাবেলা করেন খালেদ আহমেদ। শাহীন শাহ আফ্রিদির ইয়র্কারে বোল্ড হন তিনি।

সাতে খেলতে নামা সাকিবকে সঙ্গ দিতে পারেননি কেউই। যোগ্য সঙ্গী পেলে হয়তো ফলোঅন এড়াতে পারতেন তিনি। কিন্তু বাংলাদেশি ব্যাটারদের হতশ্রী ব্যাটিংয়ের পর তা আর সম্ভব হয়নি। লিড থেকে ২১৩ রান দূরে থেকে ইনিংস গুটিয়ে নিল মুমিনুল হকের দল। ৩৩ রান করে সাজিদের অষ্টম শিকারে পরিণত হন সাকিবও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৪ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
৯ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন