Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আবরারের বাবা আদালতে, মা বাড়িতে : ঘাতকদের ফাঁসি চান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১০:৪১ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রাবাসে শিবির সন্দেহে ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতে নির্মমভাবে হত্যার শিকার আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ ও মা রোকেয়া খাতুন তাদের ছেলের সব হত্যাকারীর ফাঁসি দাবি করছেন। আজ বুধবার (০৮ ডিসেম্বর) এই চাঞ্চল্যকর হত্যা মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। তাই সকালেই মামলায় গ্রেপ্তারকৃত ২২ আসামিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে এনে মহানগর দায়রা জজ আদালতের হাজতখানায় রাখা হয়। রায় ঘোষণার সময়ে তাদেরকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর এজলাসে হাজির করা হবে।

ছেলের হত্যাকারীদের ফাঁসি দাবি করে আবরারের বাবা বলেন, ‘ছেলে হত্যার রায় শুনতে সোমবার (০৬ ডিসেম্বর) রাতে ঢাকায় এসেছি। এক আত্মীয়ের বাসায় উঠেছি। রায় শুনতে আদালতে হাজির হবো।’

তিনি আরও বলেন, ‘আমার ছেলেকে যারা হত্যা করেছে, সবার মৃত্যুদণ্ডের রায় প্রত্যাশা করছি। আমার স্ত্রীও (আবারের মা) হত্যাকারীদের ফাঁঁসি চায়। এবার যেন আর রায় ঘোষণার তারিখ না পেছানো হয়।’

গত ২৮ নভেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত সংশ্লিষ্ট মামলার রায়ের জন্য এ তারিখ ধার্য করেছিলেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের হাজতখানার ইনর্চাজ, পুলিশের এসআই নিপেন বিশ্বাস জানান, বুধবার সকালে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে ২২ আসামিকে আদালতে হাজির করা হয়েছে। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে আলোচিত এ মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার হত্যা

১০ ডিসেম্বর, ২০২১
৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন