Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইরাকের বসরায় বিস্ফোরণে নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১:৫৬ পিএম

ইরাকের সামরিক বাহিনী জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর বসরার কেন্দ্রস্থলে বিস্ফোরণে কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে ইরাকের সামরিক বাহিনী জানিয়েছে, বিস্ফোরক দ্রব্য লাগিয়ে রাখা একটি মোটরসাইকেল এই বিস্ফোরণের প্রধান কারণ। যা মুহূর্তেই বিস্ফোরিত হয়ে কালো ধোঁয়ার সৃষ্টি করে।

দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে যুক্ত একটি ইরাকের সিকিউরিটি মিডিয়া সেল জানিয়েছে, মোটরসাইকেলের কাছে থাকা দুটি গাড়িতে আগুন লাগলে এই ৪ জনের মৃত্যু হয়।
সিকিউরিটি মিডিয়া সেলের প্রধান সাদ মান এক বিবৃতিতে জানান, ফরেনসিক বিশেষজ্ঞ এবং বিশেষ প্রযুক্তিগত দল এখনো দুর্ঘটনার প্রকৃতি নির্ধারণ করতে পারেনি। দুর্ঘটনার ধরণসহ বিস্তারিত জানতে তারা ঘটনাস্থলে আছেন।

নিরাপত্তা বাহিনীর একজন ঊর্ধ্বতন সূত্র রুদাও মিডিয়া নেটওয়ার্ককে জানিয়েছে, আল-সামুদ মোড়ের পাশে আল-জুমহারি হাসপাতালের বিপরীতে এই বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিকভাবে কেউ বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

বাসরার গভর্নর আসাদ আল-এদানি সাংবাদিকদের বলেন, এই বিস্ফোরণে দায়েশ (আইএসআইএল বা আইএসআইএস) জড়িতে থাকতে পারে।
গত জুলাইয়ে আইএসআইএল ইরাকের একটি বড় শহরে হামলা চালিয়েছিল। সেই আত্মঘাতী বোমা হামলাকারী ৩৫ জনকে হত্যা করেছিল। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন