Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিলেট নগরীতে ৬১ হাজারের বেশি শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ২:২৯ পিএম

সিটি করপোরেশনের (সিসিক) ২৭টি ওয়ার্ডে ৬১ হাজারেরও বেশি শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় এই ক্যাপসুল খাওয়ানো হবে এ শিশুদের। আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর চার দিনব্যাপী চলবে এই ক্যাম্পেইন।

সিসিকের স্বাস্থ্য শাখা সূত্র মতে, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে মহানগরীর ২৭টি ওয়ার্ডে ৬১ হাজার ৮২৭ শিশুকে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৬ হাজার ৩৯৬ জন। ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু আছে ৫৫ হাজার ৪৩১ জন। মোট শিশুদের মধ্যে ১১৩ জন প্রতিবন্ধী।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন জানান, ২৪৭টি কেন্দ্রে শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে এ ভিটামিন ‘এ’। এর মধ্যে ইপিআই টিকাদান কেন্দ্র ১২২টি, নিয়মিত কেন্দ্র ২০টি, অস্থায়ী কেন্দ্র ৮২টি এবং অতিরিক্ত কেন্দ্র আছে ২৩টি। তিনি জানান, এসব কেন্দ্রে ৫৪ জন সুপারভাইজারের অধীনে কাজ করবেন ৪৯৪ জন স্বেচ্ছাসেবক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিটামিন ‘এ’ ক্যাপসুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ