Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি দেয়া যাবে বিকাশে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ২:৩১ পিএম

এবারও দেশের ১২টি ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি পরিশোধ করা যাবে বিকাশে। ২০২২ এর ১৫ জানুয়ারির মধ্যে বিকাশে ফি পেমেন্ট করে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এবং সঙ্গে সঙ্গেই পেয়ে যাবেন ১৫ টাকা ক্যাশব্যাক। ১৬০০ টাকা ফি পরিশোধ করে একবারই এই ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন একজন বিকাশ গ্রাহক।

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার আবেদনপত্র পূরণ পদ্ধতি এবং ফি সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://cadetcollegeadmission.army.mil.bd/ ওয়েবসাইটে। আবেদন করতে ওয়েবসাইটে প্রবেশ করে অ্যাডমিশন মেন্যুতে গিয়ে ‘অ্যাপ্লাই নাউ/সাইন আপ’ বাটনে ক্লিক করতে হবে। পরবর্তীতে নাম, মোবাইল নাম্বার, ইমেইল, জন্ম তারিখ ও পাসওয়ার্ড দিয়ে সাইন আপ সম্পন্ন করতে হবে। পরের ধাপে, ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘পেমেন্ট’ অপশন থেকে বিকাশ সিলেক্ট করে প্রয়োজনীয় অ্যামাউন্ট দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে। সফলভাবে আবেদন ফি জমা দেয়ার পর আবেদনকারীরা এ সংক্রান্ত একটি এসএমএস নোটিফিকেশন পেয়ে যাবেন।

ক্যাডেট কলেজগুলোতে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ জানুয়ারি।

একাডেমিক ফি থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তির আবেদন ফি সহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফি সহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।



 

Show all comments
  • Magla ১৬ ডিসেম্বর, ২০২১, ৮:৪০ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ