Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে: মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৮ পিএম

গতকাল রাত থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবার রক্তক্ষরণ হচ্ছে। এবার তার অবস্থা আরও সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে শিক্ষক-কর্মচারী ঐক্যফ্রন্ট আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা জানান। খালেদা জিয়ার মুক্তি ও তাঁর বিদেশে চিকিৎসার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

তিনি বলেন, তার অবস্থা সঙ্কটাপন্ন। আর দেরি না করে সুচিকিৎসার জন্য দ্রুত তাকে বিদেশে নেয়া প্রয়োজন।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল বলেন, ‘গতকালও (মঙ্গলবার) হাসপাতালে গিয়েছিলাম। সব চিকিৎসকও সেখানে ছিলেন। তিনি (খালেদা জিয়া) আবারও সংকটাপন্ন হয়ে পড়েছেন। আবার তাঁর রক্তক্ষরণ হচ্ছে।’

গত ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন খালেদা জিয়া। লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার পর এ নিয়ে পঞ্চমবারের মতো তাঁর রক্তক্ষরণ হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ‘চিকিৎসকেরা খুব পরিষ্কার করে বলেছেন, তাঁর (খালেদা জিয়া) জীবন রক্ষার জন্য এক মুহূর্ত দেরি না করে তাঁকে উন্নত চিকিৎসাকেন্দ্রে পাঠানোর প্রয়োজন। কিন্তু সরকার প্রথম থেকেই এই বিষয়টাতে একটা নেতিবাচক অবস্থান নিয়ে তাঁর চিকিৎসার ব্যবস্থা করছে না।’
মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, খালেদা জিয়া সুস্থ অবস্থায় হেঁটে কারাগারে গিয়েছিলেন। এই কয়েক বছরে কারাগারে থাকার সময় তাঁর চিকিৎসা না হওয়ায় আজকে তাঁর এমন অবস্থা হয়েছে। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। কারণ তিনিই একমাত্র নেতা, যিনি দেশের স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য কথা বলেন। এ কারণেই তাঁর চিকিৎসায় সরকারের এত অনীহা বলে অভিযোগ করেন ফখরুল।



 

Show all comments
  • Mominul Haque Chowdhury ৮ ডিসেম্বর, ২০২১, ৩:৪৪ পিএম says : 0
    আমরা খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণ করে তাঁকে বিদেশে পাঠানোর দাবী জানাচ্ছি যাতে তিনি উন্নত মানের চিকিৎসা পেয়ে আবার সুস্থ হয়ে দেশে ফিরে আসতে পারেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ