Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

খালেদাকে সরকার মেরে ফেলতে চায়: জাবির বিএনপিপন্থী শিক্ষকরা

জাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৩:১৪ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিএনপিপন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (০৮ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে বিএনপিন্থী শিক্ষকদের একটি গ্রুপের নেতৃত্বে মানববন্ধন করা হয়।

পরে একই দাবিতে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদের শিক্ষক লাউজ্ঞে এক সংবাদ সম্মেলন করেন ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ ব্যানারে বিএনপিপন্থী শিক্ষকরা ।

এসব কর্মসূচীতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি জানানো হয়। তারা বলেন, সরকার পরিকল্পিতভাবে খালেদা জিয়াকে মেরে পেলতে চায় বলেই সুচিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমিতি দিচ্ছেনা।

মানববন্ধনে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক সামসুল আলম সেলিম বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অবস্থায় আছেন। আমরা দাবি করছি আগামী ৪৮ ঘন্টার মধ্যে তাকে সুচিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো হোক। এর আগেও, ১৯৭৫ আগস্টের পরবর্তীতে আসম আব্দুর রব সহ অনেককেই জেলে থাকা অবস্থায় চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হয়েছে। শুধু তাই নয় একজন সিনিয়র সিটিজেন বিবেচনায় বিদেশে সুচিকিৎসা তার প্রাপ্য। বিনা চিকিৎসায তার যদি কিছু হয়,তাহলে তার দায়-দাযিত্ব সরকারকেই নিতে হবে। এতে প্রতিহিংসার রাজনীতি আরও ভয়াবহ হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন- অধ্যাপক মোস্তফা নাজমুল মানছুর, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক রাশেদুল আলম, অধ্যাপক সোমা মুমতাজ, সহযোগি অধ্যাপক মোছাম্মদ তমালিকা সুলতানাসহ প্রমুখ।

এদিকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক ও দশর্ন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে দ্রুত চিকিৎসার দাবিতে সরকারের নিকট আবেদন করা হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ইতিবাচক কোন সাড়া মেলেনি। বরং সরকারের বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত বক্তিগণ কুৎসা রটনায় লিপ্ত রয়েছেন। এমনকি তার বিদেশ যাওয়ার উদ্দেশ্যে পাসপোর্ট নবায়নের আবেদনও বাতিল করা হয়। যা কেবলমাত্র দায়িত্বজ্ঞানহীন আচরণই নয় বরং মৃত্যুপথযাত্রী একজন নাগরিকের চিকিৎসা পাওয়ার অধিকার খর্ব করার নজিরবিহীন ষড়যন্ত্রের শামিল।’

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক সৈয়দ মো. কামরুল আহছানসহ, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক ফজলুল করীম পাটোয়ারী, অধ্যাপক জামাল উদ্দিন রুনু, অধ্যাপক মাফরুহী সাত্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ