Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতের হেলিকপ্টার ক্র্যাশ, ৪ লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৩:১৬ পিএম | আপডেট : ৪:২৯ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১

তামিলনাড়ুর কুন্নুরে বুধবার ভারতের সেনাবাহিনীর একটি কপ্টার বিধ্বস্ত হয়েছে। ওই কপ্টারে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত সহ মোট ১৪ জন যাত্রী। এদিন বেলা ১২:৪০ নাগাদ নীলগিরির কাছে আচমকা ওই কপ্টার ভেঙে পড়ে।

জানা গিয়েছে, বিপিন রাওয়াতের সাথে এমআই১৭ সিরিজের ওই কপ্টারে ছিলেন তার স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এল এস লিড্ডার, লেফট্যানান্ট কর্নেল হরজিন্দর সিং, নায়েক গুরসেবক সিং, জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, বি সাই তেজা এবং হাভ সৎপাল। ইতিমধ্যেই বিপিন রাওয়াতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৪ জনের লাশ উদ্ধার হয়েছে। গোটা ঘটনায় বিমানবাহিনীর তরফ থেকে পৃথকভাবে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

দুর্ঘটনায় উদ্ধার হওয়া ৩ জনই গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের সবাইকে চিকিৎসার জন্য ওয়েলিংটন ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের ব্যক্তির খোঁজ চলছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, সিডিএস বিপিন রাওয়াত এবং তার স্ত্রীর সঙ্গে উটিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। এই দুর্ঘটনাটি ঘটেছে কুনুরের ঘন জঙ্গলে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেয়া হয়নি।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ওয়েলিংটনে সশস্ত্র বাহিনীর একটি কলেজ রয়েছে। সিডিএস রাওয়াত এখানে বক্তৃতা করেছিলেন। তারা এখান থেকে কুন্নুরে ফিরে আসছিলেন। সেখান থেকে তাকে দিল্লি চলে যেতে হযত। কিন্তু এই দুর্ঘটনা ঘটেছে ঘন জঙ্গলে। ফলে উদ্ধারকার্যে বেশ বেগ পেতে হচ্ছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেওয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন বিকট শব্দে কপ্টারটি ভেঙে পড়েছিল। কপ্টারের মাথার দিকটা মাটির নীচের দিকে গেঁথে যায়। একাধিক দগ্ধ দেহ পড়ে থাকতে দেখা যায় এলাকায়। কপ্টারের পিছনের দিক ছাড়া কিছুই অবশিষ্ট ছিল না। আগুনের লেলিহান শিখা চোখে পড়েছিল এদিন।

বলা হচ্ছে, এলাকাটি বেশ ঘন। এখানে চারদিকে গাছপালা। দুর্ঘটনাটি এতটাই ভয়ানক ছিল যে, চারদিকে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে। উদ্ধারে স্থানীয় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা পৌঁছেছে। আশপাশের এলাকায়ও তল্লাশি চালানো হচ্ছে। বিপিন রাওয়াত এবং তার স্ত্রীর সম্পর্কে এখনও কিছু বলা হয়নি। সূত্র: ডন, টিওআই।



 

Show all comments
  • Uzzal ৮ ডিসেম্বর, ২০২১, ৩:২৯ পিএম says : 0
    মানুষের কখন বিপদ এসে জাবে কখনো জানা জায় না
    Total Reply(0) Reply
  • True Mia ৮ ডিসেম্বর, ২০২১, ৬:৫৫ পিএম says : 0
    This is good news. because they arranged to kill Kashmiri Muslim
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ