Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

২০১৫ সালেও হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছিলেন রাওয়াত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৪:৩৮ পিএম

তামিলনাড়ুর কুন্নুরের গভীর জঙ্গলে দুর্ঘটনার কবলে পড়েছে সেনাবাহিনীর হেলিকপ্টার। সূত্রের খবর, সেই হেলিকপ্টারেই সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়ত সস্ত্রীক ছিলেন। কিন্তু এ বারই প্রথম নয়, এর আগেও হেলিকপ্টার দুর্ঘটনায় পড়েছেন বিপিন। সে বার প্রাণে বেঁচে যান তিনি।

২০১৫ সালে নাগাল্যান্ডের ডিমাপুরে দুর্ঘটনার কবলে পড়ে সেনার চিতা হেলিকপ্টার। কিন্তু আশ্চর্যজনক ভাবে প্রাণে বেঁচে যান তৎকালীন লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়ত। সেই ঘটনার ৬ বছর বাদে ফের হেলিকপ্টার দুর্ঘটনায় বর্তমান চিফ অব ডিফেন্স স্টাফ বা সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক বিপিন রাওয়ত।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে নাগাল্যান্ডের ডিমাপুর জেলার রাঙাপাহাড় হেলিপ্যাড থেকে ওড়ে একটি চিতা হেলিকপ্টার। তাতে বিপিন ছাড়াও ছিলেন আরও দুই সেনা কর্মকর্তা। তারা হেলিকপ্টারের চালকের আসনে ছিলেন।

হেলিপ্যাড থেকে উড়তেই আচমকা ইঞ্জিন বন্ধ হয়ে যায় চিতা হেলিকপ্টারটির। ২০ ফুট উঁচু থেকে সোজা মাটিতে আছড়ে পড়ে। কপ্টারের যাত্রীদের সামান্য আঘাত লাগে। সূত্র: এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ