Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোরে নৌকার বিরুদ্ধে মানববন্ধন চার্জশিটভুক্ত আসামি মনোনয়ন বাতিলের দাবি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫৯ পিএম

যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোয়ন পেয়েছেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি সেলিম রেজা পান্নু। তার মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইউনিয়ন আওয়ামী লীগ। বুধবার (৮ ডিসেম্বর) যশোর বেনাপোল সড়কের চাঁচড়া চেকপোস্টে এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনয়নেরর ব্যাপারে ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে যে মনোনয়ন প্রত্যাশীদের নামের তালিকা পাঠানো হয় তাতে সেলিম রেজা পান্নুর নাম উল্লেখ ছিল না। অথচ কে বা কারা তার নাম প্রস্তাব করে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডে পাঠিয়েছে। পান্নু জনবিচ্ছিন্ন ও বিতর্কিত নেতা। অর্থের দাপট দেখিয়ে নৌকা মার্কা বাগিয়ে নিয়েছেন তিনি। অথচ এই ইউনিয়নের অনেক ত্যাগী ও পরীক্ষিত নেতাকে উপেক্ষা করে সেলিম রেজা পান্নুকে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা দেয়া হয়েছে। সেলিম রেজা পান্নু ২০১৯ সালের ২৪ জুলাই প্রকাশ্য দিবালোকে চাঁচড়া এলাকায় মৎস্য ব্যবসায়ী ইমরোজকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল হয়েছে। এর বাইরেও অস্ত্র ও চাঁদাবাদির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অবিলম্বে তার মনোনয়ন বাতিল করে ইউনিয়নে যারা দলের দুর্দিনে কাজ করেছে তাদের দলীয় মনোনয়ন নৌকা প্রতীক দেয়ার দাবি জানানো হয়।
মানববন্ধনে সদর উপজেলা আওয়ামী লীগনেতা ও চাঁচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ফুল বলেন, আমরা ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে প্রয়োজনে আলাদা প্রার্থী দেবো। তারপরও হত্যা মামলার আসামি ও সন্ত্রাসকে ভোট দিবো না। বিতর্কিত নেতা ও চার্জশীটভুক্ত আসামী সেলিম রেজা পান্নুর পক্ষে ইউনিয়ন আওয়ামী লীগ কাজ করবে না। দল যদি এই বির্তকিত ব্যক্তিকে মনোনয়ন প্রত্যাহার না করে; তাহলে ইউনিয়ন আওয়ামী লীগ থেকে তৃর্ণমূলে রাজনীতি থেকে উঠে আসা আওয়ামী লীগ নেতাকে নৌকার বিরুদ্ধে দাঁড় করিয়ে দিবো।
মানববন্ধনে বক্তব্য রাখেন চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ আলী মোড়ল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ভুইয়া, ইউনিয়ন আওয়ামী লীগনেতা আনোয়ারুল করিম আনু, শামীম রেজা, কবিরুজ্জামান কাজল, ফিরোজ করিব পিকুল, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক সাজ্জাদ হোসেন বাবু, জেলা তাঁতী লীগের সভাপতি মোজাম্মেল হোসেন মিঠু, আওয়ামী লীগনেতা নুর ইসলাম।
আগামি ৫ জানুয়ারি যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়ন

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ