Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুবলীগকে লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দেশ গড়ার কাজে থাকার আহ্বান নানকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম | আপডেট : ৮:১৬ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১

যুবলীগের নেতা-কর্মীদের লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দেশ গড়ার কাজে থাকার আহ্বান জানিয়েছেন সংগঠনটির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। স্বাধীনতা বিরোধী চক্রকে প্রতিহত করতে সংগঠনটি প্রস্তুত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আজ বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে সংগঠনের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এমন আহ্বান জানান। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অথিতির বক্তব্য দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা

যুবলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্য নানক বলেন, যুবলীগের প্রত্যেক নেতা ও কর্মী সকল লোভ লালসার ঊর্ধ্বে থেকে প্রধানমন্ত্রীর দেশ গড়ার সংগ্রামে অতীতের ন্যায় দৃঢ়তার সাথে পাশে থাকবে এবং একই সাথে দেশ, জনতার ও জাতীয় স্বার্থ বিরোধী যেকোন ষড়যন্ত্র মোকাবেলায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করবে, এটাই হোক ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকীর শপথ।

স্বাধীনতা বিরোধী চক্রকে প্রতিহত করতে যুবলীগ প্রস্তুত থাকবে বলে আশা প্রকাশ করেন এই আওয়ামী লীগ নেতা। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী চক্রকে পতিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগকে সব সময়ের জন্য প্রস্তুত থাকতে হবে।

তিনি আশা প্রকাশ করে বলেন, দেশ ও জাতির প্রয়োজনে যুবলীগ কখনও নিজ দায়িত্ব পালনে পিছিয়ে থাকেনি ভবিষ্যতেও থাকবে না।

নানক বলেন, বাংলাদেশের মত ৩য় বিশ্বের দেশ সমূহের আর্থ-সামাজিক উন্নয়নে যুব-সমাজের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যুব সমাজকে যদি সঠিক পথের সন্ধান দেয়া না যায় তাহলে একটি জাতি ও রাষ্ট্র ব্যর্থ হতে পারে। যুব সমাজ যদি বিভ্রান্ত হয়, মেধা ও মনন ভিত্তিক না হয়ে মাদক ও সন্ত্রাস আকৃষ্ট হয়ে সে ক্ষেত্রে রাষ্টের ভবিষ্যত অন্ধকারাচ্ছন্ন। তাই দেশপ্রেমে উদ্বুদ্ধ একটি সংঘবদ্ধ আদর্শিক যুব সমাজ রাষ্টেধর উন্নয়ন ও বিকাশে জন্য অপরিহার্য। একটি আদর্শিক সংগঠন, যুবসমাজ কে উদ্বুদ্ধ করে সুসংগঠিত করে এবং রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণের জন্য প্রস্তুত করে।

অনুষ্ঠানে যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, যুবলীগ যদি বঙ্গবন্ধুর দেখানো পথে চলে তাহলে ওই বিএনপি-জামায়াতের চক্ররা দেশ ও জাতির কোনো ক্ষতি করতে পারবে না। তাই যুবলীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবন্ধ থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধুর স্বপনের সোনার বাংলাদেশ গড়তে পারব।

অনুষ্ঠানের যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের পরিচালনায় সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাঙ্গীর কবির নানক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ