Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

করোনা আক্রান্ত জেনেও সন্তানকে এক সপ্তাহ স্কুলে পাঠালেন অভিভাবকরা!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৬:৫৫ পিএম | আপডেট : ৬:৫৭ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১

সন্তান করোনা আক্রান্ত। একথা জানার পরও তাকে নিয়মিত স্কুলে পাঠালেন অভিভাবকরা! এমনই বিস্ময়কর ঘটার সাক্ষী হল আমেরিকার ক্যালিফোর্নিয়া। আন্তর্জাতিক সংবাদমাধ্যন সিএনএনের এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ওই শিক্ষার্থীর বাবা-মা ভাল করেই জানতেন তার দেহে কোভিড সংক্রমণ রয়েছে। এরপরও টানা ৭ দিন কী করে তারা তাদের সন্তানকে স্কুলে পাঠালেন ভেবে পাচ্ছে না ওয়াকিবহাল মহল।

এদিকে জানা গিয়েছে, কেবল ক্যালিফোর্নিয়ার নিল কামিন্স এলিমেন্টারি স্কুলের ওই খুদে শিক্ষার্থী নয়। তার ভাইও সেই সময় টানা স্কুলে এসেছে। পরে তার শরীরেও ধরা পড়েছে সংক্রমণ! সবশুদ্ধ ওই ক্লাসের ৭ জন আক্রান্ত হয়েছে করোনায়। আপাতত কোয়ারেন্টাইনে রয়েছে অন্তত ৭৫ জন শিক্ষার্থী। এখনও পর্যন্ত জানা যায়নি কী মনে করে ওই অভিভাবকরা এই কাণ্ড করলেন।

তবে বিষয়টি জানাজানি না হলে হয়তো ওই শিক্ষার্থী আরও দীর্ঘদিন ধরেই স্কুলে যাতায়াত করত। কিন্তু শেষ পর্যন্ত ডেটা বেস থেকে প্রাপ্ত তথ্য থেকে তাদের একথা জানায় মেরিন প্রদেশের স্বাস্থ্য বিভাগ। সঙ্গে সঙ্গে যোগাযোগ করা হয় ওই শিক্ষার্থীর অভিভাবকদের সঙ্গে। তখনই পরিষ্কার হয়ে যায় পুরো ব্যাপারটা। জানা গিয়েছে, সন্তানের কোভিড পজিটিভ হওয়ার কথা জানতে পারার পরও কোনও টানা ৭ দিন ধরে তাকে স্কুলে পাঠিয়ে চলেছেন তারা।

এপ্রসঙ্গে মেরিন প্রদেশের জেলা স্কুল প্রশাসনের চিকিৎসক ড. গেইথম্যান সিএনএনকে জানিয়েছেন, “আমরা জানতামই না পজিটিভ কেস রয়েছে। পরে আমরা জানতে পেরেছিলাম ওই শিক্ষার্থীর আক্রান্ত হওয়ার কথা। এও জানতে পারি স্কুলে কিছুই জানানো হয়নি। ওই অবস্থাতেই টানা ৭ দিন স্কুলে গিয়েছিল সে।” আমেরিকায় মহামারীর সময়ে এই ধরনের তথ্য গোপন করার ক্ষেত্রে কড়া শাস্তির ব্যবস্থা রয়েছে। এক্ষেত্রেও ওই অভিভাবকরা বড়সড় শাস্তির মুখেই পড়তে পারেন বলে মনে করা হচ্ছে। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ