Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৭:১০ পিএম | আপডেট : ৭:৪৩ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১

তামিলনাড়ুতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত হয়েছেন। তার স্ত্রীসহ আরও ১১ জন এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, মধুলিকা রাওয়াত-সব ১৩ জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই বিমানবাহিনীর তরফে টুইট করে জানান হয়েছে এই খবর।

তামিলনাড়ুতে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় জড়িত ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। ডিএনএ পরীক্ষার মাধ্যমে মৃতদেহের পরিচয় নিশ্চিত করা হবে। জানা গিয়েছে, বিপিন রাওয়াতের সাথে এমআই১৭ সিরিজের ওই কপ্টারে ছিলেন তার স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এল এস লিড্ডার, লেফট্যানান্ট কর্নেল হরজিন্দর সিং, নায়েক গুরসেবক সিং, জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, বি সাই তেজা এবং হাভ সৎপাল।

প্রাথমিক তথ্য অনুযায়ী, ওয়েলিংটনে সশস্ত্র বাহিনীর একটি কলেজ রয়েছে। সিডিএস রাওয়াত এখানে বক্তৃতা করেছিলেন। তারা এখান থেকে কুন্নুরে ফিরে আসছিলেন। সেখান থেকে তাকে দিল্লি চলে যেতে হযত। কিন্তু এই দুর্ঘটনা ঘটেছে ঘন জঙ্গলে। ফলে উদ্ধারকার্যে বেশ বেগ পেতে হচ্ছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেওয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন বিকট শব্দে কপ্টারটি ভেঙে পড়েছিল। কপ্টারের মাথার দিকটা মাটির নীচের দিকে গেঁথে যায়। একাধিক দগ্ধ দেহ পড়ে থাকতে দেখা যায় এলাকায়। কপ্টারের পিছনের দিক ছাড়া কিছুই অবশিষ্ট ছিল না। আগুনের লেলিহান শিখা চোখে পড়েছিল এদিন।

বলা হচ্ছে, এলাকাটি বেশ ঘন। এখানে চারদিকে গাছপালা। দুর্ঘটনাটি এতটাই ভয়ানক ছিল যে, চারদিকে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে। উদ্ধারে স্থানীয় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা পৌঁছেছে। আশপাশের এলাকায়ও তল্লাশি চালানো হচ্ছে। সূত্র: ডন, টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ