Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘দেশের জন্য অপূরণীয় ক্ষতি’, রাওয়াতের প্রয়াণে মর্মাহত রাজনাথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৭:৩৪ পিএম | আপডেট : ৭:৩৫ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১

চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াতের প্রয়াণে শোকপ্রকাশ করলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি জানান, হেলিকপ্টার দুর্ঘটনায় জেনারেল রাওয়াতের প্রয়াণে দেশের এক অপূরণীয় ক্ষতি হল।

ভারতীয় বিমানবাহিনীর তরফে জেনারেল রাওয়াতের প্রয়াণের খবর জানানোর পর প্রতিরক্ষামন্ত্রী টুইট করেন, ‘আজ তামিলনাড়ুতে অত্যন্ত দুর্ভাগ্যজনক হেলিকপ্টার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং আরও ১১ জন সশস্ত্র বাহিনীর কর্মকর্তার প্রয়াণে গভীরভাবে শোকাহত। তার অকাল প্রয়াণে আমাদের সশস্ত্র বাহিনী ও দেশের এক অপূরণীয় ক্ষতি হল।’

বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন সিডিএস জেনারেল রাওয়াত ও তার স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। যেভাবে হেলিকপ্টার ভেঙে পড়েছিল, তাতে উদ্বেগ ক্রমশ বাড়ছিল। তারইমধ্যে সন্ধ্যা নাগাদ বিমানবাহিনীর তরফে জানানো হয়, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছে সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তার স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জন মারা গিয়েছেন। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং আপাতত ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

জেনারেল রাওয়াত এবং তার স্ত্রী'র পাশাপাশি যে ১১ জন মারা গিয়েছেন, তাদের পরিবারকেও সমবেদনা জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি বলেন, ‘এই দুর্ঘটনায় যে পরিবারগুলি নিজেদের প্রিয়জনদের হারিয়েছেন, তাদের সমবেদনা জানাচ্ছি। গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের দ্রুত আরোগ্য কামনা করছি। যিনি ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।’ সূত্র: হিন্দুস্থান টাইমস।



 

Show all comments
  • jack ali ৮ ডিসেম্বর, ২০২১, ৮:৩৮ পিএম says : 0
    This is the decree from Allah, nobody can get away from death, Bipin was so powerful now his body will eat maggot. Our country fascist ruler should take lesson from Bipin's death.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ