Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোর শিক্ষা বোর্ডের টাকা আত্মসাতের ঘটনায় স্মারকলিপি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৮:৩৪ পিএম

যশোর শিক্ষা বোর্ডের ৩৮টি চেকের মাধ্যমে সাত কোটি টাকা আত্মসাতের ঘটনায় দূর্নীতির শ্বেতপত্র প্রকাশ, দূর্নীতির সাথে সম্পর্ক সকল পক্ষের বিচারসহ ছয় দফা দাবীতে স্মারকলিপি দিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। বুধবার (৮ ডিসেম্বর) বাম গণতান্ত্রিক জোটের যশোর জেলা শাখার নেতৃবৃন্দ বর্তমান বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবিবের কাছে স্মারকলিপি প্রদান করেন। স্বারকলিপি গ্রহন করে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবিব বলেন, এই ছয় দফা যৌতিক এবং দূর্নীতির উৎপাটনের সকল ব্যবস্থা গ্রহন করার নেতৃবৃন্দকে আশাবাদ ব্যক্ত করেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, এই দুর্নীতির সাথে আরো অনেকেই জড়িত বলে ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। অনেকে দুর্নীতির সাথে জড়িতদের রক্ষার জন্য স্বাক্ষর সংগ্রহ করেছে। এই দুর্নীতির টাকা ঠিকাদার সহ অনেকের ব্যাংক একাউন্টে ঢুকেছে। সারাদেশে এই লুটপাট ও দুর্নীতির খতিয়ান ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। যশোর শিক্ষা বোর্ডের কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীসহ যারাই জড়িত হোক না কেন, তদন্তের মাধ্যমে দোষিদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। ৬ দফাদাবিগুলো হলো (১)অবিলম্বে শিক্ষাবোর্ডের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করতে হবে, (২) দুর্নীতির সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারে সোপার্দ করতে হবে, (৩) অসাধু ব্যবসায়ী ও ব্যাংক কর্মকর্তাদের গ্রেপ্তার ও বিচার করতে হবে, (৪) যারা দুর্নীতির সাথে জড়িত তাদের চাকরি থেকে বরখান্ত ও গ্রেপ্তার করতে হবে, (৫) দীর্ঘদিন না হওয়া অডিট কাজ সম্পন্ন করতে হবে। অডিট না হওয়ার জন্য যুক্ত ব্যক্তিদেরকে আইনামলে আনতে হবে, (৬) প্রশাসনের সর্বস্তরের স্বচ্ছতা ও জবাবদিহিতার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জোটের পক্ষে উপস্থিত ছিলেন জেলা সমন্বয় ও কমিউনিস্ট লীগ জেলা সম্পাদক তসলিম উর রহমান, সিপিবি’র জেলা সভাপতি এ্যাডভোকেট আবুল হোসেন, বাসদ (মার্কবাদী) জেলা সম্বয়ক হাচিনুর রহমান, ওয়ার্কার্স পাটি ( মার্কবাদী) জেলা সম্পাদক জিল্লুর রহমান ভিটু, কমিউনিস্ট লীগনেতা শেখ শাহাজান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ