Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

৪ জানুয়ারি থেকে শাবিপ্রবিতে ১ম বর্ষের ভর্তি শুরু

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৯:১৬ পিএম

আগামী ৪ জানুয়ারি থেকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের প্রথম বর্ষের ভর্তি সাক্ষাতকার শুরু হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া যেসব শিক্ষার্থী শাবিতে ভর্তির আবেদন করেছে তাদের মেধাক্রম অনুযায়ী পর্যায়ক্রমে ডাকা হবে ভর্তি সাক্ষাতকারে। বুধবার (৮ ডিসেম্বর) বিকালে এমনটিই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি অধ্যাাপক ড. মুশতাক আহমেদ।

গত ২১ নভেম্বর সকাল ১০ টা থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত সময়ের মাঝে ‘এ-১’, ‘এ-২’ এবং ‘বি’ এই তিন ইউনিটে ১ হাজার ৫৮৭ টি আসনের বিপরীতে মোট ৩০ হাজার ২৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। হিসেব করে দেখা গেছে প্রতিটি জন্য প্রতিযোগী সংখ্যা ১৯ জন। ৩০ হাজার ২৫৭ জন শিক্ষার্থীর মাঝে ‘এ-১’ ইউনিটে ১৪ হাজার ২৬৫ জন, ‘এ-২’ ইউনিটে ৫৩৬ জন এবং ‘বি’ ইউনিটে ১৫ হাজার ৫৩৬ জন আবেদন করেছেন বলে জানিয়েছেন অধ্যাপক ড. মুশতাক আহমেদ।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ বলেন, আমরা আবেদন করা শিক্ষার্থীদের গুচ্ছ ভর্তিপরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে তালিকা তৈরি করেছি। প্রাথমিক তালিকা থেকে মেধা তালিকা তৈরি করা হবে। মেধা তালিকা অনুযায়ী আগামী ৪ জানুয়ারি থেকে শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য ডাকা হবে। এবার ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির নাম্বর যোগ করা হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ