Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারের ডিসিকে তলব করেছেন হাইকোর্ট

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৯:৪৪ পিএম

জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ চেয়ে আবেদনের নিষ্পত্তির বিষয়ে আগের আদেশ না মানায় কক্সবাজারের জেলা প্রশাসককে (ডিসি) ১৩ ডিসেম্বর আদালতে তলব করেছেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ ডিসিকে আদেশ না মানার ব্যাখ্যা দিতে ১৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টার মধ্যে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

কক্সবাজারের বাসিন্দা মো. মাহাবুবুল আলমের জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ চেয়ে দায়ের করা রিট আবেদনের শুনানির সময় বেঞ্চ এই আদেশ দেন।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস বলেন, হাইকোর্ট এর আগে কক্সবাজারের ডিসিকে সরকার কর্তৃক রিট আবেদনকারীর ০.১৫ একর জমি অধিগ্রহণ করার ক্ষতিপূরণের নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছিলেন।

তিনি আরও জানান, কিন্তু, ডিসি আবেদনটি নিষ্পত্তি করেননি এবং বারবার নির্দেশ দেওয়া সত্ত্বেও হাইকোর্টকে কোনো ব্যাখ্যা দেননি।

আবেদনকারীর আইনজীবী আঞ্জুমান আরা সাংবাদিকদের বলেন, কক্সবাজারের ডিসি তার ৯০ বছরের মক্কেলকে কোনো ক্ষতিপূরণ দেননি। যদিও তিনি কয়েক বছর ধরে এই আবেদন করে আসছেন।



 

Show all comments
  • Omr Faruk ৮ ডিসেম্বর, ২০২১, ১১:০৭ পিএম says : 0
    ডিসি ভালো মানুষ এবার অনেক মানুষের খাদ্য দিয়েছেন লকডাওনে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার

১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ