Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মৃত্যু ৬, শনাক্ত ২৭৭

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ছয় ব্যক্তির মৃত্যু হয়েছে। একই সময়ে ২৭৭ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া সুস্থ হয়েছেন ২৯৬ জন রোগী। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এ ছয়জনসহ দেশে এখন পর্যন্ত কভিড-১৯ রোগে মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৬ জনের। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জন। সব মিলিয়ে এ রোগে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ২০৪ জন। একই সময়ে ২০ হাজার ৬৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫৪৯টি নতুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন তিনজন। আর চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। তাদের মধ্যে চরজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম নভেল করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর প্রথম মৃত্যুর কথা জানায় সরকার। এরপর সময়ের সঙ্গে বেড়েছে আক্রান্ত, শনাক্ত ও মৃত্যুর সংখ্যা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ