Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের

পুলিশী নির্যাতনে মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

পুলিশের বিরুদ্ধে তাজুল ইসলাম (৫৫)কে পিটিয়ে হত্যার অভিযোগের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
গতকাল বুধবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। রংপুরের জেলা ও দায়রা জজকে প্রধান করে বিচার বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের একজন প্রতিনিধি ও রংপুর পুলিশ কমিশনারের একজন প্রতিনিধিকে তদন্ত কমিটিতে রাখতে বলা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।
এর আগে গত ২ নভেম্বর রংপুরের হারাগাছে পুলিশের বিরুদ্ধে তাজুল ইসলাম নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠে। এ ঘটনায় পুলিশের গঠন করা তদন্ত কমিটির প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। এছাড়া ময়নাতদন্তের প্রতিবেদনও দাখিল করতে বলা হয়েছে। এসব প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। তবে প্রতিবেদনগুলোতে সন্তুষ্ট হতে পারেননি আদালত। এ কারণে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশী নির্যাতনে মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ