Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

ছায়া তদন্ত করছে র‌্যাব-ডিবি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ডা. মুরাদ হাসানের অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় র‌্যাব সদর দফতরে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় চিত্রনায়ক ইমনকে। গত মঙ্গলবার রাত ১১ টা ১৫ মিনিটে কুর্মিটোলা র‌্যাব সদরদফতর থেকে তিনি বের হয়ে যান। ওই দিন সন্ধ্যা সাড়ে ৫ টার ইমন র‌্যাব সদর দফতরে যান। অভিও ফাঁসের বিষয়টি পৃথকভাবে ছায়া তদন্ত করছে র‌্যাব ও ডিবি। এ সংক্রান্তে কোন মামলা হলে তা আমলে নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে তদন্ত সংশ্লিষ্ট্র কর্মকর্তারা।
অন্যদিকে ডা. মুরাদ হাসানের অডিও ক্লিপ ফাঁসের ঘটনা তার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা সাধারণ ডায়েরি (জিডি) তদন্তের জন্য পুলিশের সাইবার অপরাধ বিভাগে পাঠাতে হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর জানা যাবে এটি মামলা হিসেবে গণ্য করা হবে কিনা।
শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার জানান, গত মঙ্গলবার রাতে বিদ্বেষমূলক বক্তব্য দেয়ার অভিযোগে একটি জিডি দায়ের করা হয় ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের কটাক্ষ করে অবমাননাকর বক্তব্য দেয়া এবং বিশ্ববিদ্যালয়কে হেয় করে বক্তব্য দেয়ায়্ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল সংসদের সাবেক সাধারণ সম্পাদক জুলিয়াস সিজার তালুকদার এই অভিযোগটি দায়ের করেন।
তিনি আরো বলেন, আমরা সেটিকে সাধারণ ডায়েরি হিসেবে নিয়েছি। এখন এটি সাইবার ক্রাইম বিভাগে তদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আমরা সিদ্ধান্ত নেব এটি মামলা হিসেবে গণ্য করা হবে কিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যাব-ডিবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ