Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রূপগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় গরুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০৫ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাণিসম্পদ কর্মকর্তার ভুল চিকিৎসায় উন্নত জাতের মুন্ডি ষাড় গরুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুল চিকিৎসায় গরুর মৃত্যুর অভিযোগ এনে ওই প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে গরুর খামারি বাদী হয়ে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন। গতকাল বুধবার সকালে উপজেলার রূপগঞ্জ সদর এলাকায় ঘটে এ ঘটনা।

গরুর খামারি খাদিজা বেগম জানান, তার উন্নত জাতের মুন্ডি ষাড় গরুর খামার রয়েছে। গত ২ ডিসেম্বর খামারে থাকা একটি ষাড় গরুর এলার্জি দেখা দেয়। গরুটির বর্তমান মূল্য প্রায় ৩ লাখ টাকা। এরপর খাজিদা বেগমের ছেলে সিয়াম গরুর রোগের বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার রিগান মোল্লাকে জানান। ওই দিনই ডাক্তার রিগান মোল্লাসহ কয়েকজন খামারে এসে গরু দেখে ৫টি ইনজেকশন পুশ করেন। ইনজেকশন পুশ করার পর একটি প্রেসকিপশন ধরিয়ে দেন। ইনজেকশন পুশ করার পর গরুটি আরো অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ হওয়ার পর বিষয়টি আবারো রিগান মোল্লাকে জানান খামারি খাদিজা বেগম। পরে গতকাল বুধবার সকালে গরুটির মৃত্যু হয়। খামারি খাদিজা বেগম অভিযোগ করে বলেন, আমার আর্থিক ক্ষতি সাধন করার উদ্দেশে ইচ্ছাকৃতভাবে ভুল চিকিৎসা করিয়ে আমার গরুটিকে মেরে ফেলা হয়েছে।
এ বিষয়ে প্রাণিসম্পদ কর্মকর্তা রিগান মোল্লা বলেন, গরু খামারি খাদিজা বেগম তার গরুর এলার্জি রোগ বিষয়ে আমার স্মরণাপন্ন হন। আমি উপযুক্ত চিকিৎসা প্রদান করেছি। তবে ওষুধ প্রয়োগের ৩ দিন পর গরুটি মারা গেছে শুনলাম। যা দুঃখজনক। এখানে আমার কোন ভুল চিকিৎসা দেয়া হয়নি। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন