Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চেলসিকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে দিল না জেনিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ২:১৩ এএম
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে রাশিয়ান ক্লাব জেনিত সেন্ট পিটার্সবার্গের  বিপক্ষে ৩-৩ গোলের নাটকীয় ড্র করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি। এর মাধ্যমে গ্রুপ এইচ-এ রানার্সআপ হয়েছে চেলসি। দিনের অপর ম্যাচে গ্রুপ এইচ-এ মালমোর বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস। তারা ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। অপরদিকে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে চেলসি। জুভেন্টাসের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন মইস  কিন। 
 
ম্যাচটিতে মাত্র ২ মিনিটের সময় তিমো ভারনার গোল করে চেলসিকে এগিয়ে নেন। তবে ৩৮ মিনিটের সময় ক্লাডিনহো গোল করে জেনিতকে সমতায় ফেরান। প্রথমার্ধেই শেষ মূহুর্তে সারদার আজমাউন গোল করে জেনিতকে উল্টো লিড এনে দেন। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাড়ায় চেলসি। দলকে সমতায় ফেরান প্রথমে রোমেলু লুকাকু। ৬২ মিনিটে গোলটি করেন তিনি। এরপর ৮৫ মিনিটের সময় ভারনার গোল করে চেলসিকে আবার এগিয়ে নেন। তখন মনে হচ্ছিল ইউরোপের চ্যাম্পিয়নরা পূর্ণ তিন পয়েন্ট নিয়েই বাড়ি ফিরবে। কিন্তু ৯৪ মিনিটের সময় বদলি হিসেবে খেলতে নামা মাগোমেড ওজদোইয়েভ গোল করে নিজ দলকে স্মরণীয় এক ড্র এনে দেন। 
 
এদিকে থমাস টুখেলের অধীনে চ্যাম্পিয়ন্স লিগে মোট ১৩টি ম্যাচ খেলেছে চেলসি। এই ম্যাচটির আগে ১২ ম্যাচ মিলিয়ে তিনটি গোল হজম করে তারা। আজ একটি ম্যাচেই হজম করে বসল তিনটি গোল। তবুও ভাগ্য ভালো তারা  হারেনি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন