Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গ্রুপ পর্ব থেকে ২০ বছর পর বার্সার বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৩:৫৭ এএম
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে গ্রুপ ই-তে নিজেদের শেষ ম্যাচে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে হেরেছে বার্সেলোনা। ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে তারা। এখন বার্সা খেলবে দ্বিতীয় সারির লিগ ইউরোপা লিগের রাউন্ড ৩২ এ। এই গ্রুপে রানার্সআপ হিসেবে রাউন্ড ষোলতে গেছে বেনেফিকা। তারা ডিনামো কিয়েভের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে জয পেয়ে পরের রাউন্ডের টিকেট নিশ্চিত করে। 
 
সর্বশেষ ২০০০-০১ মৌসুেম চ্যাম্পিয়ন্স লিগের নক আউট বা রাউন্ড ষোলতে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল তারা। সেই দলটির হয়ে খেলেছিলেন জাভি। এবার তিনি সেই তীক্ত স্বাদ পেলেন বার্সার কোচ হয়ে।
 
রাউন্ড ষোলতে যেতে হলে জয় পেতে হবে, এমন পরিসংখ্যান নিয়ে বায়ার্নের দর্শকবিহীন ঘরের মাঠে খেলতে নামে মেসির সাবেক ক্লাবটি। শুরুতে তারা কিছুটা প্রভাব দেখায বার্সা। কিন্তু কিছু সময় পর নিয়ন্ত্রন নেয় বায়ার্ন। তারা প্রথম সাফল্য পায় ৩৪ মিনিটের সময় থমাসের মুলারের করা হেড থেকে। লেভানদোস্কির দেয়া পাসে মাথা ছুইয়ে গোল করেন তিনি। যদিও তার করা হেড শট করে বাইরে পাঠিয়ে দিয়েছিলেন আরুজু। কিন্তু প্রযুক্তির সাহায্য নিয়ে দেখা যায় বল ঠিকই দাগ পার করে ফেলেছে। এটি বার্সার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে তার অষ্টম গোল। ইউরোপের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় বার্সার বিপক্ষে তার চেয়ে বেশি গোল করতে পারেননি আর কেউ। এরপর ৪৩ মিনিটের সময় লিউরে সানে ডি বক্সের বাইরে থেকে বল জালে জড়ান। ৬৩ মিনিটের সময় দলের তৃতীয় গোলটি করেন জামাল মুসিয়ালা।।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন