Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তঃনগর ট্রেন থামিয়ে দই কিনলেন চালক!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৯:৫৫ এএম

রেললাইনের পাশে বিক্রি হচ্ছিল দই। সেই দই কেনার জন্য আন্তঃনগর ট্রেন থামিয়ে দিলেন চালক। ট্রেন থেকে নেমে দই কিনে ফের শুরু করলেন যাত্রা। ঘটনাটি ঘটেছে পাকিস্তানে। ট্রেন চালকের অনির্ধারিত এই যাত্রা বিরতির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হওয়ার পর ওই ট্রেন চালককে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, সোমবারের ওই ঘটনায় পাকিস্তান রেলওয়ের নিরাপত্তা ও নীতিমালা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ ব্যাপারে দেশটির রেল মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ ইজাজ-উল-হাসান শাহ বুধবার এএফপিকে জানান, যখন যাত্রাপথের মাঝে হঠাৎ ট্রেন থামানো হয় তখন সেটা ঝুঁকির কারণ হতে পারে। নিরাপত্তার সঙ্গে আপস করার মতো কোনো ব্যাপার আমরা সহ্য করতে পারি না।

ট্রেনটি পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোর থেকে বন্দর নগরী করাচি যাচ্ছিল বলে এএফপি জানিয়েছে। এ ব্যাপারে দেশটির রেলমন্ত্রী আজম খান স্বাতী এক বিবৃতিতে সতর্ক করে বলেছেন, তিনি কাউকে ব্যক্তিগত কাজে জাতীয় সম্পদ ব্যবহার করতে দেবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ