Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খাশোগির হত্যাকারী সন্দেহে ভুল ব্যক্তিকে আটক করেছিল ফ্রান্স

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১০:৩৩ এএম

ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসাবে মঙ্গলবার ফ্রান্সে এক সউদী নাগরিককে আটক করা তবে পরে তাকে ছেড়ে দিয়েছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ভুল করে ওই ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল।

ফ্রান্সের প্রসিকিউটর জেনারেল রেমি হেইতজ বলেন, আটকের পর তার পরিচয় জানার পর আমরা বুঝতে পারি আমাদের ওয়ারেন্টের অধীনে তাকে গ্রেপ্তার করা সম্ভব নয়। ফলে তাকে ছেড়ে দেয়া হয়েছে। এর আগে আটকের পর খালিদ আধ আল-ওতাইবি নামের ওই ব্যাক্তিকে কাস্টডিতে নেয়া হয়।

মঙ্গলবার ওতাইবিকে প্যারিসের চার্লস ডি গল বিমানবন্দরে আটক করা হয়েছিল। সেখান থেকে তিনি সউদী রাজধানী রিয়াদের উদ্দেশ্যে যাত্রার পরিকল্পনা করছিলেন। তবে তাকে সন্দেহ হওয়ায় পুলিশ তাকে আটক করে। পরে পুলিশ জানায়, ওই ব্যাক্তির পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে ছেড়ে দেয়া হয়েছে। প্যারিসে অবস্থিত সউদী দূতাবাস থেকে জানানো হয়েছে, আটক ব্যাক্তির সঙ্গে খাশোগি হত্যার কোনো সম্পর্কই নেই।

২০১৮ সালে তুরস্কের ইস্তাম্বুল কনস্যুলেটে সউদী এজেন্টদের হাতে নিহত হন সাংবাদিক খাশোগজি। তিনি সউদী রাজ পরিবারের সমালোচক ছিলেন। ওই হত্যাকাণ্ডে জড়িত বলে সন্দেহ করেই আল-ওতাইবিকে আটক করেছিল ফ্রান্সের পুলিশ। সূত্র: এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন