Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১১:০০ এএম

ঘন কুয়াশার কারণে ৩ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফের ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার রাত ২টা থেকে বৃহস্পতিবার ভোর ৫টা পর্যন্ত ৩ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। ফেরি বন্ধ থাকার কারণে পারাপারের অপেক্ষায় দৌলতদিয়ায় বাস-ট্রাকসহ পাঁচ শতাধিক যানবাহন ও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় দুই শতাধিক ট্রাক আটকে রয়েছে।

ভোর ৫টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হলেও ভোগান্তিতে পড়েছেন যাত্রীসহ চালক ও সহকারীরা। রাজবাড়ী ট্রাফিক অফিসসূত্রে জানা যায়, বুধবার রাত থেকে নদীতে কুয়াশা পড়তে থাকে। মাঝরাত থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে নৌপথ অস্পষ্ট হয়ে যায়। রাত ২টার দিকে ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

ফেরি বন্ধের কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহন ও গোয়ালন্দ মোড় এলাকায় দুই শতাধিক ট্রাক আটকে রয়েছে। আটকেপড়া যানবাহনগুলোর মধ্যে বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যাবস্থাপক মো. জামাল হোসেন জানান, দুর্ঘটনা এড়াতে মাঝরাত থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছিল। কুয়াশা কেটে গেলে পুনরায় ভোর ৫টা থেকে ফেরি চলাচল শুরু করা হয়। বর্তমানে এ নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ