Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্র সফরে গিয়ে করোনা আক্রান্ত হলেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১১:৩৩ এএম

অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী বার্নাবি জয়েসের করোনা শনাক্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে তাঁর করোনা শনাক্ত হয়। সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গেছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী বার্নাবি জয়েস। আজ বৃহস্পতিবার অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে এমনটি জানানো হয়। ওয়াশিংটন থেকে এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন জয়েস।
জয়েস জানান, দু’ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন তিনি। এ কারণে করোনার উপসর্গগুলো ততোটা জোরালো নয়। তবে চিকিৎসকদের পরামর্শ মেনে আইসোলেশনে রয়েছেন। ব্রিটেনেও দু’বার তিনি করোনা পরীক্ষা করিয়েছেন। সেসময় ধরা পড়েনি সংক্রমণ।
পরবর্তীতে এক বিবৃতিতে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন নিজ কর্মকর্তার সুস্থতা কামনা করেন। একইসাথে বলেন মার্কিন প্রশাসনের সাথে এ ব্যাপারে যোগাযোগ রাখছে তার সরকার।
অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীর অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়, সফরে থাকা বাকিদের করোনা শনাক্ত হয়নি। জয়েসকে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁর মৃদু উপসর্গ রয়েছে। বৈশ্বিক মহামারি শুরু হওয়ার পর অস্ট্রেলিয়া সরকারের সর্বোচ্চ পদধারীদের মধ্যে জয়েসই প্রথম করোনায় আক্রান্ত হলেন।
উল্লেখ্য, ব্রিটেনে ১০ দিন সফরের গত মঙ্গলবার যুক্তরাষ্ট্রে পৌঁছান বার্নাবি জয়েস। সূত্র : ওয়াশিংটন পোস্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন