Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

দ্বিতীয়দিন শেষে শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া

অ্যাশেজ সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ২:০৯ পিএম
অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে দ্বিতীয়দিন শেষে শক্ত অবস্থানে আছে অস্ট্রেলিয়া। গাবায় ম্যাচটিতে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে অলআউট হয় ইংল্যান্ড। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩৪৭ রান করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ম্যাচটিতে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়েছে ডেভিড ওয়ার্নারের। তবে সেঞ্চুরির দেখা পেয়েছেন ট্রাভিস হেড। তিনি ১১২ রান করে অপরাজিত আছেন। অন্যপ্রান্তে ১০ রান করে টিকে আছেন মিচেল স্টার্ক। এখন দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়া এগিয়ে আছে ১৯৬ রানে। 
 
অস্ট্রেলিয়ার শুরুটা অবশ্য ভালো ছিল না। মাত্র ১০ রানের মাথায় ৩ রান করে অলি রবিসনের বলে ক্যাচ আউট হন মার্কাস হ্যারিস। এরপর মার্নাস লাবুসানেকে নিয়ে পার্টনারশিপ গড়ে তোলেন ওয়ার্নার। দলীয় ১৬৬ রানের সময় ৭৪ রান করে লাবুসানে জ্যাক লিচের বলে ক্যাচ আউট হন। এরপর ক্রিজে আসা স্টিভ স্মিথ মাত্র ১২ রান করে দলের ১৮৯ রানের সময় মার্ক উডের বলে জস বাটলারের হাতে ধরা পরেন। এরপর ১৯৫ রানের সময় ওয়ার্নার ৯৪ ও ক্যামেরুন গ্রিন ০ রানে ফিরলে কিছুটা চাপে পরে যায় অজিরা। কিন্তু এরপরই ক্রিজে দেয়াল হয়ে দাঁড়ান ট্রাভিস হেড। মাঝে ২৩৬ রানের সময় অ্যালেক্স ক্যারি ১২ ও ৩০৬ রানের সময় প্যাট কামিন্স ১২ রান করে ফেরেন। তাদের উইকেটটি নেন যথাক্রমে ক্রিস উকস ও জো রুট।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন