Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কোহলিকে নিজ মুখে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিতে বলেছিল বিসিসিআই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৩:১৩ পিএম
বিরাট কোহলিকে সরিয়ে দেয়া হয়েছে ভারতের ওয়ানডে দলের অধিনায়কের পদ থেকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর স্বইচ্ছায় তিনি এই ফরেমেটের দায়িত্ব ছেড়েছিলেন। কিন্তু ওয়ানডে ও টেস্টে অধিনায়ক থাকবেল বলে জানিয়েছিলেন তিনি। তবে ভারতীয় বোর্ডের নির্বাচকরা কোহলিকে সাদা বলের ক্রিকেটে আর নেতৃত্ব দেয়ার দায়িত্ব দিতে রাজী ছিলেন না। তাই শেষ পর্যন্ত তাকে জোর করেই সরিয়ে দেয়া হলো। 
 
গতকাল দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওয়ানডে দল ঘোষণা করে বিসিসিআই। তখনই তারা শুধুমাত্র একটি টুইটে জানায়, নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন রোহিত শর্মাকে ওয়ানডে দলেন দায়িত্ব দিতে ও সামনে এগিয়ে যেতে।
 
তবে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম জানাচ্ছে কোহলিকে সম্মান দিতে চেয়েছিল বিসিসিআই। তাই নির্বাচকরা তাকে অনুরোধ করেছিল যেন টি-টোয়েন্টির মতো তিনি যেন নিজ মুখে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণাটা দেন। কিন্তু কোহলি তা করতে অস্বীকৃতি জানান। ফলে তারা অনেকটা জোর করেই তাকে সরিয়ে দেন। 
 
এদিকে বিরাট কোহলি ভারতকে সব ফরমেটে নেতৃত্ব দিয়েছেন ২০১৭ সাল থেকে। কিন্তু তার নেতৃত্বে বৈশ্বিক কোন প্রতিযোগিতার শিরোপা জয় করতে পারেনি ম্যান ইন ব্লুরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ