Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জয়পুরহাটে ভাইকে হত্যার দায়ে আপন দুই ভাইসহ তিনজনের মৃত্যুদন্ড

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৪:২৩ পিএম | আপডেট : ৪:২৩ পিএম, ৯ ডিসেম্বর, ২০২১

জয়পুরহাটে জমিজমা সংক্রান্ত ও গাছ কাটা বিরোধের জের ধরে চাঞ্চল্যকর জাহের ওরফে আবু তাহের হত্যা মামলায় আপন দুই ভাইসহ তিনজনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নুরুল ইসলাম জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আউয়ালগাড়ি গ্রামের মৃত তাছেম উদ্দীন মন্ডলের ছেলে সেকেন্দার, শহিদুল ও উলিপুর গ্রামের মৃত ময়েজ উদ্দীনের ছেলে বাবু মিয়া।

মামলার বিবরণে জানা যায়, জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আউয়ালগাড়ি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে জাহের ওরফে আবু তাহেরের সাথে তার দুই ভাই সেকেন্দার ও শহিদুলের বিরোধ চলে আসছিল। ২০০৭ সালের ১ মার্চ রাতের খাওয়া দাওয়ার পর আবু তাহের তার স্ত্রী ও ছেলেকে নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে পরে। পরে মধ্যরাতে আসামীরা তাদের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে স্ত্রী ও ছেলেকে বেধে রেখে তাহেরকে ছুরিকাঘাত করে তাকে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় ২ মার্চ নিহতের শশুর আশরাফ আলী মন্ডল বাদি হয়ে আক্কেলপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে একই বছরের ২৩মে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তৎকালীন আক্কেলপুর থানার এসআই আনছারি জিন্নাত ও মোজাফ্ফর হোসেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ