Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সাকসেস ওয়ার্ল্ড ওয়ানে মনোনয়ন পেলেন চিত্রনায়িকা শাহনূর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৪:২৬ পিএম

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর। চলচ্চিত্র ছাড়াও টিভি নাটক ও বিজ্ঞাপনেও কাজ করেছেন তিনি। এনজিও সংস্থা সাকসেস ওয়ার্ল্ড ওয়ানের সংস্কৃতি বিভাগে বাংলাদেশের জেনারেল সেক্রেটারি পদে মনোনয়ন দেওয়া হয়েছে এই চিত্রনায়িকাকে। সংস্থাটির প্রতিষ্ঠাতা কুইন নাদিয়া হারিহিরি এই মনোনয়ন দেন।

ফ্রান্সের রাজধানী প্যারিসে সংস্থাটির সদর দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, তারা মনে করে যে, নারীর ক্ষমতায়ন ও মানবাধিকার রক্ষার স্বার্থে কাজ করে যাচ্ছে ঢাকাই চলচ্চিত্রের নায়িকা কামরুন নাহার শাহনূর। তাই তাকে সংস্কৃতি ডিপার্টমেন্টের বাংলাদেশের জেনারেল সেক্রেটারি পদে মনোনয়ন দেওয়া হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শাহনূরের নেতৃত্বে বাংলাদেশের নারীরা অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে।

উল্লেখ্য, এখন পর্যন্ত শাহনূর অভিনীত ৭৬টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। ছোট পর্দার দর্শকরা প্রায় চার শতাধিক নাটকে পেয়েছেন তাকে। চিত্রনায়িকা শাহনূর বর্তমান যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সাকসেস ওয়ার্ল্ড ওয়ান আফ্রিকার দেশসহ এশিয়াতেও কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিত্রনায়িকা


আরও
আরও পড়ুন