Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৫:৩৯ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে স্ত্রী হত্যায় রাহিদুল ইসলামকে (৪৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি রাহিদুল ইসলাম দৌলতপুর উপজেলার তারাগুনিয়া গ্রামের মণ্ডল পাড়ার ইন্তাজ আলীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন না।

মামলার বরাত দিয়ে সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী রায় জানান, পারিবারিক কলহের জেরে ২০১০ সালের ৬ জুলাই রাত দেড়টার দিকে বালিশচাপা দিয়ে রঙ্গিলা খাতুনকে হত্যা করে স্বামী রাহিদুল ইসলাম। পরে আশপাশের লোকজন বিষয়টি টের পেয়ে পুলিশে খবর দিলে দৌলতপুর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। হত্যাকাণ্ডের পরের দিন সাত জুলাই নিহতের চাচা দিদার হোসেন বাদী হয়ে দৌলতপুর থানায় মামলা করেন। তাদের সংসারে এক ছেলে ও এক মেয়ে ছিল।

পরে মামলার তদন্ত শেষে ২০১১ সালের ৩ নভেম্বর একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর আদালত এ মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে ৯ ডিসেম্বর আদালত রায় ঘোষণার দিন ধার্য করেন। ১৫ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এ রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ