Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দীদের টিকা দান শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০৩ এএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বন্দীদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে এ কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে ৮শ’ বন্দিকে ফাইজারের টিকা দেয়া হয়। পর্যায়ক্রমে কারাগারের আট হাজার বন্দীকে টিকার আওতায় আনা হবে।
জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, কারাগারে হাজতি ও কয়েদি মিলে আট হাজার বন্দী রয়েছেন। তাদের ফাইজারের টিকা দেয়া শুরু হয়েছে। কারাগারের ভেতরে দুটি কক্ষে আটটি বুথে প্রথমে নিবন্ধনের পর বন্দীদের টিকা দেয়া হয়। দৈনিক সর্বনিম্ন ৫০০ বন্দীকে টিকা দেয়া হবে। এখনও পর্যন্ত কারাগারে কোন বন্দী করোনায় আক্রান্ত হননি জানিয়ে তিনি বলেন, নতুন বন্দী আসলে সতর্কতার অংশ হিসাবে তাদের নির্দিষ্ট সময় কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

কারাগারে টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। উপস্থিত ছিলেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি প্রিজন ফজলুল হক। সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো. শফিকুল ইসলাম খান, চট্টগ্রাম কারা হাসপাতালের চিকিৎসক শামীম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেন্দ্রীয় কারাগার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ