Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পৌর মেয়র আব্বাসকে রিমান্ড শেষে কারাগারে

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০২ এএম

রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে তিন দিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর বোয়ালিয়া থানা পুলিশ তাকে আদালতে হাজির করে। এ সময় আদালত তাকে কারাগারে পাঠান।

নগরীর বেয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন জানান, রিমান্ডে আব্বাস আলীকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। এ ছাড়া বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে আপত্তিকর বক্তব্য তার কি না তা জানার জন্য আব্বাস আলীর নমুনা ভয়েস সংগ্রহ করা হয়েছে। বিশেষজ্ঞ দিয়ে তা পরীক্ষা করা হবে।
সম্প্রতি বঙ্গবন্ধুর ম্যুরাল করলে ‘পাপ হবে’- আব্বাস আলীর এমন বক্তব্যের অডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর জেরে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১ ডিসেম্বর তাকে গ্রেফতার করা হয়। এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মেয়রকে রিমান্ডে নেয়া হয়েছিল। এছাড়াও রাজশাহী সিটি মেয়রকে নিয়েও কটুক্তি করা হয়েছিল।

পর পর দুবার নৌকা নিয়ে নির্বাচিত এ মেয়রকে ইতোমধ্যে আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও এনেছেন পৌরসভার সব কাউন্সিলর। তবে এখনও তাকে সাময়িকভাবেও বরখাস্ত করা হয়নি। দল থেকেও স্থায়ী বহিষ্কার করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর মেয়র আব্বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ