Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে দুই বেটে তরুণ তরুণীর বিয়েতে এলাকায় খুশির আমেজ

নেছারাবাদ(পিরোজপুর) থেকে মো: হাবিবুল্লাহ | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১০:৫৬ পিএম

কথায় আছে, জন্ম মৃত্যু বিয়ে এই তিন বিধাতার নিয়ে। মো: আল-আমীন(২৪)। বাবা আব্দুল হামেদ একজন ভাঙ্গারি ব্যবসায়ি। সংসারে তার চার ছেলে আর দুই মেয়ে। আল-আমীন তার সেজ ছেলে। আল-আমীনের আগের ও পরের দুই ভাই বিবাহ করে সংসারী হলেও আল-আমীন শারীরিক উচ্চতায় ৩৬ ইঞ্চি হওয়ায় তার বিয়ে হচ্ছিলনা। এ নিয়ে তার বাবা ও মা সব সময় চিন্তিত থাকত। ছেলের চিন্তায় সর্বদা তার বাবা মা বুকে একটা চাপা কষ্ট বয়ে বেড়াত। কেবল ভাবতেন তার ভবিৎষত নিয়ে। আল-আমীনের বাড়ী স্বরূপকাঠি সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড উত্তর শর্ষিনা গ্রামে। অপরদিকে, ছামিয়া আক্তার সাম্মি(২১)। বাড়ী উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়নের বালিহারি গ্রামের চেয়ারম্যান বাড়ী। সাম্মি শারীরিক উচ্চতায় মাত্র ৩০ ইঞ্চি। তার বাবা আব্দুল শাহজাহান মিয়াও সব সময় চিন্তা করতেন মেয়ের বিয়ে নিয়ে। কিন্তু মেয়ের জন্য কোন ছেলে পাচ্ছিলেননা। অবশেষে দুই পরিবারের পিতা-মাতার চিন্তার অবসান হয়েছে বিধাতার হুকুমে। দুই পরিবারের সম্মতিতে বৃহস্পতিবার দুপুরে অনেকটা জমকালো পরিবেশে হয়েছে ওই দুই তরুন তরুনির বিয়ে। এক লক্ষ টাকার দেনমহরের ওই বিয়েতে ত্রিশজন হয়েছে বরযাত্রি। বৃহস্পতিবার বিয়ে শেষে কনে ছামিয়া আক্তার সাম্মিকে বধূ বেশে ওই দিনই বর আল-আমীনের বাড়ীতে নিয়ে আসা হয়। বেটে তরুন তরুনির বিয়ের খবর শুনে বিকেল থেকেই উৎসুক মানুষেরা ভীড় জমাচ্ছেন আল-আমীনের বাড়ীতে। আসছেন অনেক জনপ্রতিনিধি সহ নানান সামাজিক ব্যক্তিবর্গও। তাদের বিয়ের খবরে খুশি এলাকাবাসিও।

উত্তর শর্ষিনা গ্রামে আল আমীন-শাম্মি দম্পতিকে একনজর দেখতে এবং শুভকামনা জানাতে বর-কনের বাড়িতে ভিড় করছেন আশপাশের এলাকার মানুষ। তাদের কেউ কেউ আবার উপঢৌকন নিয়েও আসছেন। বিয়ে করে কনেকে নিজ বাড়িতে নিয়ে যাওয়ার পর বর আব্বাসের বাড়ি এখন মানুষে সরগরম।

বর-কনের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, ছেলে বয়সে তেইশ বছর পেরুলেও সাইজে ৩৬ ইঞ্চি হওয়ায় বরের বাবা হামেদ বেপারী পাত্রী পাচ্ছিলেন না। আবার কনের বাবা আব্দুল শাহজাহান মিয়ার মেয়ের উচ্চতা কম হওয়ায় পাত্র পাচ্ছিলেন না। অবশেষে পাত্রের খোঁজ পান কনের পিতা শাহজাহান মিয়া। দু’পক্ষই রাজিও হয়ে যান। দেরি না করে দ্রুত দিনক্ষণ ঠিক করে বৃহস্পতিবার(৯ ডিসেম্বর) বিয়ে সেরে ফেলেন দুই পরিবারের সদস্যরা।

বরের বাবা আব্দুল হামেদ বলেন, ‘আমি সামন্য একজন ব্যবসায়ি। ছেলেটা খাটো। এজন্য অনেকদিন ধরে মেয়ে খুঁজে পাচ্ছিলাম না। অবশেষে উপজেলার বালিহারি গ্রামে একটি মেয়ে খুঁজে পাই। জানতে পারি গ্রামের শাহজাহান মিয়ার মেয়েও কম উচ্চতার। বিয়ের প্রস্তাব পাঠালে তারা রাজি হয়।’

বর আল-আমীনের মা বলেন বৃহস্পতিবার দুপুরে ছেলের জন্য ছামিয়া আক্তার সাম্মিকে বউ করে ঘরে এনেছি। ছেলের বউ এখন আমাদের বাড়িতে আছে। নিয়ম অনুযায়ী দু'তিন দিনের মধ্য বউ আবার বাবার বাড়িতে যাবে। সবাইকে বলব- আমার ছেলে-বউমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন ওদের সুখে রাখে।

কনে ছামিয়া আক্তার সাম্মির মাও মেয়েকে বিয়ে দিতে পেরে মহা খুশি বলে তিনি জানিয়েছেন।

বর আল-আমীনের গ্রামের ইউপি সদস্য দেব কুমার বলেন, ওদের বিবাহের খবর শুনে আমি সহ এলাকাবাসে বেজায় খুশি। বৃহস্পতিবার সন্ধ্যায় বরের বাড়ি গিয়ে তাদের জন্য আর্শিবাদ করে এসেছি। উপরওয়ালা যেন ওদের দাম্পত্য জীবন সর্বদা সুখী রাখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ