Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মধ্যরাতে রাজধানীতে তীব্র যানজট, ভোগান্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১১:৩০ পিএম

বিমানবন্দর এলাকায় একটি গাড়িতে আগুন লাগার ঘটনায় রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট শুরু হয়েছে। সড়কে গাড়িগুলো গায়ে গায়ে লেগে রয়েছে। উপায় না পেয়ে অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যের উদ্দেশে রওনা হতে দেখা গেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে বলাকা অফিসের সামনে একটি পাজেরোতে আগুন লাগে। খবর পেয়ে কুর্মিটোলা ফায়ার সার্ভিস স্টেশন থেকে দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। আর এতেই বিমানবন্দর সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

বলাকা অফিসের সামনে থেকে সৃষ্ট যানজট একদিকে পৌঁছায় টঙ্গী পর্যন্ত, অন্যদিকে পৌঁছায় রাজধানীর সাতরাস্তা পর্যন্ত। এ ঘটনায় যানজট সৃষ্টি হয়েছে রাজধানীর কুড়িল-রামপুরা সড়কেও। আগুন নিয়ন্ত্রণের পর ঘটনাস্থল থেকে গাড়িটি সরানো হলেও যানজট কমেনি। সর্বশেষ সাড়ে দশটা পর্যন্ত, টঙ্গী থেকে রাজধানীর সাতরাস্তা পর্যন্ত সড়ক গাড়িতে ব্লকড হয়ে রয়েছে।

সরেজমিনে রাত সাড়ে দশটা পর্যন্ত রাজধানীর বিমানবন্দর সড়ক ও কুড়িল- রামপুরা সড়ক ঘুরে দেখা গেছে, গাড়িগুলো নড়ছেই না। বাস থেকে যাত্রীরা নেমে হাঁটা ধরেছেন। এতে বাসগুলো অনেকটাই ফাঁকা হয়ে গেছে। দু-চারজন যাত্রী, চালক আর হেলপার ছাড়া গাড়িতে আর কেউ নেই। একদিকে সপ্তাহের শেষ দিনে ঘরে ফেরার চাপ, অন্যদিকে গাড়িতে আগুনের ঘটনায় যানজটে নাকাল রাজধানীবাসী ।

যানজট শুরুর পর থেকে সড়কে থাকা বিভিন্ন পরিবহনের যাত্রী ও মোটরসাইকেল চালকরা নিজেদের ক্ষোভ প্রকাশ করছেন। ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। যাত্রীদের অনেকেই সড়কের সর্বশেষ পরিস্থিতি জানিয়ে পোস্ট দিচ্ছেন।

রাজধানীর বনানীতে যানজটে আটকে থাকা বলাকা পরিবহনের বাসচালক সাইফুল হোসেন বলেন, রাত ১০টা থেকে গাড়ি নিয়ে আটকে আছি বনানীতে। কোনোভাবেই গাড়ি নিয়ে সামনের দিকে এগোনো যাচ্ছে না। শুনেছি বিমানবন্দর সড়কে নাকি একটি গাড়িতে আগুন লেগেছে।

রাজধানীর মহাখালী থেকে অফিসের কাজ শেষ করে রাত ৯টায় মোটরসাইকেলযোগে টঙ্গী নিজ বাসার উদ্দেশে রওনা হয়েছেন মো. ইমন। তিনি রাজধানীর খিলক্ষেতে যানজটে থাকা অবস্থায় তিনি বলেন, প্রায় দুই ঘণ্টা ধরে যানজটে রাস্তায় আটকে আছি। এমন ভয়াবহ যানজট আগে খুব কম দেখেছি। মোটরসাইকেল নিয়েও কোনোভাবে সামনের দিকে এগোনো যাচ্ছে না।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিক উত্তরা বিভাগের বিমানবন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মো. আব্দুল্লাহ বলেন, রাত সাড়ে নয়টার দিকে আগুন লাগা গাড়িটিকে সরিয়ে নেওয়া হয়েছে। তবে গাড়িটি সরিয়ে নেওয়া হলেও সড়কে যানজট রয়ে গেছে। এছাড়া রাজধানীর উত্তর অংশে সন্ধ্যার পর থেকে সড়কে এমনিতেই যানজট থাকে। তবে আজ গাড়িতে আগুন লাগার কারণে যানজটের মাত্রা আরও গেছে বেড়ে গেছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের অপারেটর বাবুল মিয়া বলেন, আমরা রাত সাড়ে আটটার দিকে বিমানবন্দর সড়কে বলাকা অফিসের সামনে একটি পাজেরো গাড়িতে আগুন লাগার খবর পাই। খবরে আমাদের দুটি ইউনিট কুর্মিটোলা অফিস থেকে আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায়। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভানো হয়। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে আগুনে পুরো গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ বিষয়ে বিমানবন্দর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক আব্দুস সামাদ বলেন, সাড়ে আটটার দিকে বলাকা ভবনের সামনের রাস্তায় গাড়িটিতে আগুন লাগে। ঘটনায় কেউ হতাহত হয়নি। হলে আমাদের কাছে তথ্য থাকত। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ