Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরিচা পারাপারের অপেক্ষায় ৪ শতাধিক যানবাহন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১১:৫৬ এএম

পাবনার কাজিরহাট-আরিচা রুটে ফেরি-সংকটের কারণে দুই পাড়ে আটকা পড়েছে চার শতাধিক যানবাহন। কাজিরহাটে আড়াই ও আরিচায় এক কিলোমিটারজুড়ে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘ সারি। এতে দূরপাল্লার যাত্রীরা দুর্ভোগে পড়েছে। ট্রাক টার্মিনাল, আবাসিক হোটেল, পাবলিক টয়লেট, যাত্রীছাউনি ও লাইটিংয়ের ব্যবস্থা না থাকায় ট্রাকচালকরা ভুগছেন নিরাপত্তাহীনতায়।

মাত্র চারটি লক্কড়ঝক্কড় ফেরি দিয়ে ধীরগতিতে যানবাহন পারাপার করা হচ্ছে।

ট্রাকচালকদের দাবি, বঙ্গবন্ধু সেতুতে নির্ধারিত ওজনের ব্যত্যয় হলে মাল খালাস করতে হয়। আর ফেরিতে এই সমস্যা নেই। এ জন্য আমরা নদী পারাপারকে বেছে নিই। টাকা দিয়ে ফেরি পারাপার হই। কিন্তু কর্তৃপক্ষ ঘাটে পর্যাপ্ত ফেরি দেয় না কেন? এমন প্রশ্ন করেন তারা।

কাজিরহাট ঘাটে কথা হয় পঞ্চগড় থেকে আসা মারুফ ইসলামের সঙ্গে। তিনি বলেন, তিন দিন ধরে ঘাটে ফেরির জন্য অপেক্ষা করছি। সিরিয়াল পাওয়া তো দূরের কথা। বোধ হয় আরও তিন-চার দিন ঘাটে অবস্থান করা লাগতে পারে। একটি ফেরিতে তিন-চারটি করে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির কাজীরহাট ফেরিঘাটের ব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, চারটি ফেরি দিয়ে ঘাট সচল রাখা হয়েছিল। দুই পারে শত শত ট্রাক আটকা পড়ে আছে। ফেরি না বাড়ালে ঘাট সচল করা সম্ভব নয় বলে জানান তিনি। আরও দুটি পল্টুন স্থাপনের দাবি জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ