Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ছয় প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৩:০১ পিএম

জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে আজ (শুক্রবার) সকালে খুলনায় খাত ভিত্তিক সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ছয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট প্রাঙ্গণে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, ভ্যাট দেশের অভ্যন্তরীণ রাজস্বের অন্যতম প্রধান উৎস। রাষ্ট্রের উন্নয়নে স্বতঃষ্ফুর্তভাবে ভ্যাট প্রদান করা প্রয়োজন। রাজস্ব ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, একসময় তলা বিহীন ঝুড়ি বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক দূর এগিয়ে গেছে। এছাড়া অর্থনৈতিক ও সামাজিক সূচকে বাংলাদেশ অনেক এগিয়েছে। রাজস্ব আদায় বৃদ্ধি এবং করদাতাদের রাজস্ব প্রদানে উৎসাহ দিতে সরকার নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর জরীপ ও পরিদর্শন) প্রদ্যুৎ কুমার সরকার, খুলনা কর অঞ্চলের কর কমিশনার মোঃ ফারুক আহমদ ও মোংলা কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ নেয়াজুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ সামছুল ইসলাম। স্বাগত জানান যুগ্ম কমিশনার মোঃ মিলন শেখ। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত কমিশনার মোঃ তাসনিমুর রহমান।

অনুষ্ঠানে ২০১৯-২০ অর্থবছরে খুলনা বিভাগে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ছয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো মধ্যে খুলনার শিরোমণি এলাকার পোলস এন্ড কংক্রিট লিঃ, খুলনা ডকইয়ার্ড, বাগেরহাট জেলার ফকিরহাটের সাউথ ইস্ট সিরামিক ইন্ডাঃ লিঃ, শরীয়তপুরের বাজাজ ভিলেজ, সাতক্ষীরা জেলার শ্যামনগরের সুশীলন টাইগার পয়েন্ট এবং শ্যামনগরের এস এম আবুল বাশার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মাননা প্রদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ