Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রে মেয়র হলেন প্রথম সোমালিয়ান মুসলিম নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৭:৫০ পিএম

তার হিজাব দেখে অনেক মার্কিন নাগরিক ধরেই নিয়েছিল যে, তিনি ইংরেজি বলতে পারেন না। নির্বাচনী প্রচারণার সময় অনেকে তাদের দরজায় তাকে প্রথমে দেখে ভয়ও পেতেন। এই নারীই যুক্তরাষ্ট্রের সিটি মেয়র হলেন। তার নাম দিকা ডাহলাক। তিনি সোমালিয়ান বংশোদ্ভূত। প্রথম মুসলিম নারী মেয়র হিসেবে তার নাম যুক্তরাষ্ট্রের রাজনীতির ইতিহাসের পাতায় নাম লিখেছেন তিনি। -সিএনএন

যুক্তরাষ্ট্রের সাউথ পোর্টল্যান্ড সিটির মেয়র হিসেবে দিকা ডাহলাক নির্বাচিত হয়েছেন। গত ৬ ডিসেম্বর নবনির্বাচিত কাউন্সিলর লিন্ডা কোহেন ও পুনর্নির্বাচিত কাউন্সিলর মিশা প্রাইড শপথ গ্রহণ করেন। তখন দিকা ডাহলাক মেয়র হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ডাহলাকের দৃঢ় প্রত্যয়ের কথা সবাই বলতে থাকে। প্রতিবন্ধকতার বদলে মানুষের পারস্পরিক সহায়তা ৫৩ বছর বয়সী এ নারীকে নির্বাচনে এগিয়ে নিতে ব্যাপকভাবে উৎসাহ জোগায়। আগামীতে অন্যরা আরও বেশি অংশ নিতে পারবেন বলে দাহলাক আশাবাদ ব্যক্ত করেন।



 

Show all comments
  • Mostafa kamal ১০ ডিসেম্বর, ২০২১, ১০:৪৪ পিএম says : 0
    Alhamdulillah congratulations
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ