Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রস্তুতি ম্যাচে জাপানের কাছে বাংলাদেশের হার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৮:৩১ পিএম

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টের মূল লড়াইয়ে নামার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে শক্তিশালী জাপানের কাছে হারলো বাংলাদেশ। শুক্রবার বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে জাপান ৪-১ গোলে হারায় বাংলাদেশকে। তিন কোয়ার্টারের এই ম্যাচে শুরুতে জাপানের প্রাধান্য থাকলেও শেষ দুই কোয়ার্টারে লড়াই করেছেন জিমি, খোরশেদ, মিমোরা। তবে শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে একটি মাত্র গোল করা ছাড়া আর কোন কৃতিত্ব নেই লাল-সবুজদের। ম্যাচের প্রথম কোয়ার্টারেই ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ৫, ১০ এবং ১১ মিনিটে তিন গোল করে নিজেদের শক্তির জানান দেয় আকারি তাকাহাসির দল। তবে তিন গোলে পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতে থাকে মালয়েশিয়ান কোচ গোবিনাথান কৃষ্ণমূতির দল।

প্রথম কোয়ার্টারে পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা গুছিয়ে নিয়ে লড়াইয়ে নামে বাংলাদেশ। দ্বিতীয় কোয়ার্টারে জাপানের কাছ থেকে একটা পেনাল্টি কর্নার (পিসি) আদায় করে নেয় তারা। তবে হিটে গোল করতে ব্যর্থ হয় স্বাগতিকরা। তারা ব্যর্থ হলেও দ্বিতীয় কোয়ার্টারে জাপান তাদের চতুর্থ ও শেষ গোলটি তুলে নেয়। তৃতীয় কোয়ার্টারে কিন্তু দারুণ খেলেন জিমিরা। নিজেদের রক্ষণভাগ সামলে আক্রমণের ছক কষেন তারা। তাতে সফলও হয় দল। পিসি থেকে গোল করে ম্যাচের ব্যবধান ১-৪ করেন খোরশেদুর রহমান। এই কোয়ার্টারে তিনটি পিসি পেয়েও তা কাজে লাগাতে পারেনি জাপান।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টের খেলা আগামী ১৪ ডিসেম্বর থেকে মওলানা ভাসানী স্টেডিয়ামে শুরু হবে। আসর চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। টুর্নামেন্টে খেলছে ৬টি দল। এরা হলো- ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান ও স্বাগতিক বাংলাদেশ। উদ্বোধনী দিনই মাঠে নামবে লাল-সবুজরা। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ