Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতিসংঘের জনসেবা পদক পাচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

জাতিসংঘের জনসেবা পদক পাচ্ছে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। গতকাল শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন তিনি। প্রতিমন্ত্রী লিখেছেন, সম্মানিত প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামীনের প্রতি পরম কৃতজ্ঞতা জানিয়ে আজ আপনাদের সঙ্গে একটি আনন্দের খবর শেয়ার করছি। জাতিসংঘের জনসেবা পদক পাচ্ছে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এ প্রাপ্তি আমাদের জন্য সত্যিই আনন্দের।

ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচিতে (সিপিপি) নারীর ক্ষমতায়নে উদ্যোগের স্বীকৃতি হিসেবে এসডিজি অর্জনে জেন্ডার- রেসপন্সিভ সেবা ক্যাটাগরিতে এই পদক দিচ্ছে জাতিসংঘ। জনসেবায় অবদান রাখার জন্য অত্যন্ত মর্যাদা এবং সম্মানজনক এই ‘জাতিসংঘ জনসেবা পদক-২০২১ প্রাপ্তি বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আরও একটি অনন্য অর্জন, বৈশ্বিক স্বীকৃতি। ১৯৭৩ সালে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি হাতে নিয়েছিলেন বাংলাদেশের মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগে জীবন ও সম্পদের ঝুঁকি-হ্রাসের ক্ষেত্রে দুর্যোগ ব্যবস্থাপনায় বর্তমানে বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে মহান বিজয়ের এই মাসে জনসেবায় শ্রেষ্ঠত্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক স্বীকৃতি জাতিসংঘের এই পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড প্রাপ্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গভীর কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাচ্ছে শেখ হাসিনাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ