Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে ঠাঁই হচ্ছে ১০০ ভূমিহীনের

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার খোর্দ্দার চরে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে ঠাঁই দেয়া হবে ১০০ ভূমিহীন পরিবারকে।
জানা গেছে, ২০১৫-১৬ অর্থ-বছরের আওতায় ভূমিহীন ও হতদরিদ্রদের মাথা গোঁজার ঠাঁই করতে তারাপুর ইউনিয়নের খোর্দ্দার চরে আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করা হয়। বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত¡াবধানে সম্প্রতি নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ১০০ পরিবারের জন্য নির্মিত এই প্রকল্পে ব্যয় হয়েছে প্রায় ২ কোটি টাকা। আশ্রিতদের বসবাসের জন্য ঘরের পাশাপাশি টয়লেট ও পানীয় জলের জন্য নলকূপ স্থাপন করা হয়েছে। তবে প্রতি ৫ পরিবারের ব্যবহারের জন্য আলাদা আলাদা নলকূপ ও টয়লেট স্থাপন করা হয়েছে। প্রকল্পে আশ্রিতদের আবেদনপত্র সংগ্রহ করা হয়েছে। যাদের ঘর-বাড়ি নেই এবং ভূমিহীন ও হতদরিদ্র তারাই আশ্রয়ণ প্রকল্পের ঘর পাবেন। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল আলম জানান, এ পর্যন্ত ২৫০ জন প্রকল্পে ঠাঁই নেয়ার জন্য আবেদন করছেন। আবেদনগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। প্রকৃত ভূমিহীনদের মাঝেই আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পে ঠাঁই হচ্ছে ১০০ ভূমিহীনের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ