Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জামিনের শর্তে পরিবর্তন চেয়ে আবেদন আরিয়ানের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১১:৪৮ এএম

মাদক মামলায় জামিন পাওয়ার পর সম্প্রতি হাইকোর্টে ফের আবেদন করেছেন শাহরুখ পুত্র আরিয়ান খান। প্রমোদতরীর মাদক মামলায় বিচারপতি নিতিন সাম্ব্রের দেওয়া জামিনের শর্তে পরিবর্তন চান তিনি। এ নিয়ে উচ্চ আদালতে জামিনের শর্তে শিথিলতা চেয়ে নতুন করে এই আবেদন করেছেন তিনি।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের সূত্র বলছে, জামিন সংক্রান্ত বেশ কয়েকটি শর্তের পরিবর্তন চেয়ে এই আবেদন করা হয়েছে। এর মধ্যে অন্যতম হলো— প্রতি শুক্রবার এনসিবির দফতরে হাজিরা দেয়া।

এর আগে, গত ২৯ অক্টোবর আরিয়ানসহ এই মামলায় গ্রেফতারকৃতদের মধ্যে ৩ আসামিকে ১৩টি শর্তের বিনিময়ে জামিন দেয়া হয়। এর মধ্যে অন্যতম হলো, প্রতি শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ২টার মধ্যে মুম্বাইয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) দফতরে হাজিরা দেয়া। সেখানে বলা হয়েছে, প্রতি শুক্রবার হাজিরা দিতে গিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া পাহারায় তাকে দফতরের ভেতর নিয়ে যাওয়া হয়, যাতে সাংবাদিকরা তার কাছে পৌঁছাতে না পারে।

এই শর্তের শিথিলতা চেয়ে আরিয়ান আবেদন করেছেন হাইকোর্টে। আরিয়ানের যুক্তি, প্রতি শুক্রবার এভাবে হাজিরা দিতে গিয়ে তার অস্বস্তি আরও বাড়ছে। এছাড়া আর কোন শর্তে তিনি শিথিলতা চেয়েছেন তা এখনও জানা যায়নি। আরিয়ানের আবেদন ইতোমধ্যেই দেশাই করিমজি ও মুল্লারের মাধ্যমে দায়ের করা হয়েছে। আগামী ১৩ ডিসেম্বর বিচারপতি সাম্ব্রের সামনে তা পেশ করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, চলতি বছরের ২৮ অক্টোবর প্রমোদতরীর মাদককাণ্ডে জামিন পান আরিয়ান এবং তার দুই বন্ধু আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচা। এসময় ১৩টি শর্তের বিনিময়ে তাদের জামিন দেন বোম্বে হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরিয়ান


আরও
আরও পড়ুন