Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই আসপিয়ার জন্য ঘর নির্মাণ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:৪৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আসপিয়া ইসলাম কাজলের বরিশালে স্থায়ী ঠিকানার জন্য ঘর নির্মাণের জমি নির্ধারণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর ৩য় ধাপের আওতায় বরিশাল জেলার হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড খুন্না গোবিন্দপুর গ্রামের খুন্না গোবিন্দপুর মৌজায় ১ নং খাস খতিয়ানে আসপিয়ার জন্য ২ শতাংশ জমি নির্ধারণ করা হয়।

বড়জালিয়া ইউনিয়ন ভূমি অফিস সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশের পর বরিশালের জেলা প্রশাসকের নির্দেশনায় হিজলা উপজেলা নিবার্হী অফিসার আসপিয়ার পরিবারের ঘর নির্মানের জন্য উপজেলা বিভিন্ন মৌজায় খাস জমি খোঁজ করেন।
পড়ে হিজলা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারের (ভূমি) সার্বিক তত্বাবধানে আছপিয়ার পরিবারের জন্য ঘর নির্মাণের খাস জমি নির্ধারণ করেন বড়জালিয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মোঃ রুহুল আমিন খান।
শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে আসপিয়া ও তার মা কে সাথে নিয়ে নির্ধারিত জায়গায় ঘর নির্মানের জন্য সীমানা নির্ধারন করেন উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ।
প্রসঙ্গত, বরিশাল জেলা পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় একে একে সকল লিখিত, মৌখিক ও স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মেধা তালিকায় পঞ্চম হয় আসপিয়া ইসলাম কাজল। কিন্তু বরিশাল জেলায় তাঁর স্থায়ী ভূমি না থাকায় এবং স্থায়ী ঠিকানায় গরমিল থাকার কারণে চাকরির প্রক্রিয়া আটকে যায়।
এমন খবর নেট জগতে ভাইরাল হলে নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপর আইনী জটিলতা নিরসনে সকল বিষয়ে উত্তীর্ণ হওয়া আসপিয়ার পুলিশি চাকরি দেয়ার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট প্রশাসন কে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বরিশালের জেলা প্রশাসক কে ফোন দেন।
এসময় তাকে সচিব বলেন, আসপিয়ার বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়েছে। আসপিয়া যাতে কনস্টেবল পদে চাকরি পায় সেজন্য সরকারি জমিতে ঘর নির্মাণ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আশ্রয়ন প্রকল্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ