Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

কানাডা গেলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : কানাডার পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ডিওনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিতে দেশটি সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। গতকাল রোববার রাত সাড়ে ৯টায় কানাডার রাজধানী অটোয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।
এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আগামী মঙ্গলবার দুই মন্ত্রীর মধ্যকার বৈঠকটি অনুষ্ঠিত হবে। যেখানে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ের পাশাপাশি বঙ্গবন্ধু হত্যার ফাঁসির দ-প্রাপ্ত আসামি নূর চৌধুরীকে ফেরত আনার বিষয়টি বিশেষভাবে গুরুত্ব পাবে।
প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর কানাডার মন্ট্রিয়লে দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুুডোর সাথে বৈঠকে বঙ্গবন্ধুর খুনি নুর চৌধুরীকে ফেরত আনার বিষয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাবঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নুর চৌধুরীকে ফেরত পাঠানোর উপায় খুঁজে বের করতে নতুন করে আলোচনার ব্যাপারে একমত হন এই দুই নেতা। প্রায় ২০ বছর ধরে নূর চৌধুরী কানাডায় বসবাস করছেন। বাংলাদেশে ফেরত এলে তার মৃত্যুদ- কার্যকর হবে, এমন যুক্তি দেখিয়ে দেশটিতে আশ্রয় নেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা গেলেন পররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ